পাকিস্তানে বিমান দুর্ঘটনায় মোদির শোক প্রকাশ

◷ ১২:৪৫ অপরাহ্ন ৷ শনিবার, মে ২৩, ২০২০ আন্তর্জাতিক
Modi 2005221645

আন্তর্জাতিক ডেস্ক- পাকিস্তানে ৯৮ জন যাত্রী ও ক্রু নিয়ে দেশটির আন্তর্জাতিক এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নিজের টুইটার অ্যাকাউন্টে শোক প্রকাশ করেন মোদি। টুইটারে তিনি লেখেন, পাকিস্তানে বিমান দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করছি। এ দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা। আহতদের দ্রুত পুনরুদ্ধার করা হোক এই কামনা করছি।

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীও এই ঘটনায় পাকিস্তানের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন।

রাহুল বলেন, পাকিস্তানে বিমান দুর্ঘটনায় অনেক লোকের প্রাণহানিতে আমি মর্মাহত। যাত্রীদের জীবিত উদ্ধারের কোনো আশা যেখা যাচ্ছে না, আমি প্রার্থনা করছি অলৌকিক কিছু ঘটুক।

এদিকে করাচি শহরের দক্ষিণাঞ্চলে বিমান বিধ্বস্তের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৭ জনে দাঁড়িয়েছে। তা ছাড়া ভয়াবহ এই দুর্ঘটনার মধ্যেও দুজন জীবিত আছেন।

লাহোর থেকে ছেড়ে আসা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস- পিআইএ’র ফ্লাইটটি শুক্রবার দুপুরে করাচি বিমানবন্দরে অবতরণ করার সময় অল্প দূরের আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়। এতে আবাসিক এলাকার বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই ঘটনায় মোদি ছাড়াও পাকিস্তানের প্রতি সমবেদনা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, আফগানিস্তান প্রেসিডেন্ট আশরাফ ঘানি এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ বিশ্বনেতৃবৃন্দরা।