সংবাদ শিরোনাম
  • আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

চীনে নতুন করে করোনায় আক্রান্ত হয়নি কেউ

⏱ ৭:৪৬ অপরাহ্ন | শনিবার, মে ২৩, ২০২০ 📂 আন্তর্জাতিক
cha

আন্তর্জাতিক ডেস্কঃ গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত ৫৩ লাখ ২০ হাজারেরও বেশি মানুষ। একই সময়ে মৃত্যু ছাড়িয়েছে তিন লাখ ৪০ হাজার। বিশ্ব যখন এরকম পরিস্থিতিতে তখন কিছুটা স্বস্তিতে চীন। জানুয়ারি থেকে এ পর্যন্ত প্রথমবারের মতো প্রাণঘাতী এই ভাইরাসে নতুন আক্রান্তহীন একটি দিন দেখল দেশটি।

বেইজিংয়ের ন্যাশনাল হেলথ কমিশন শনিবার এক বিবৃতিতে জানিয়েছে যে, চীনের মূল খণ্ডে মাত্র দু'জন রোগী সন্দেহের তালিকায় আছেন। এদের একজন সাংহাইতে এবং অন্যজন উত্তর-পূর্বাঞ্চলীয় জিলিয়ান প্রদেশের।

চীনের মূল ভূখণ্ডে ২২ মে নতুন করে কারো দেহে করোনা শনাক্ত হয়নি। ন্যাশনাল হেলথ কমিশন বলছে, ২১ তারিখের হিসাব অনুযায়ী, নতুন করে আক্রান্ত হয়েছিল চারজন। অর্থাৎ ২১ মের পর নতুন করে আর কারো আক্রান্তের খবর পাওয়া যায়নি।

অপরদিকে, উপসর্গবিহীন রোগীর সংখ্যাও কমতে শুরু করেছে। নতুন করে উপসর্গবিহীন রোগী শনাক্ত হয়েছে ২৮ জন। একদিন আগেই এই সংখ্যা ছিল ৩৫। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৭১ জনেই অবস্থান করছে। অপরদিকে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।

এদিকে চীনের মৃতের এমন সংখ্যার বিশ্বাসযোগ্যতা নিয়ে অনেকের মনে সন্দেহ রয়েছে। করোনাভাইরাসে দেশটির আক্রান্তের ও মৃতের সংখ্যা নিয়ে যুক্তরাষ্ট্র সরাসরি প্রশ্নও তুলেছে।