সংবাদ শিরোনাম
  • আজ ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শায়েস্তাগঞ্জে প্রথম করোনায় আক্রান্ত যুবক, ছিল না কোন উপসর্গ

৯:৩৫ অপরাহ্ন | শনিবার, মে ২৩, ২০২০ সিলেট
hobi

মঈনুল হাসান রতন হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় প্রথম এক কলেজ ছাত্র করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। ওই যুবক হবিগঞ্জ পলিটেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র। তিনি শায়েস্তাগঞ্জ উপজেলার কলিমনগর গ্রামের বাসিন্দা।

গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলার কমিউনিটি ক্লিনিকে ওই ছাত্রের করোনা পজিটিভ রিপোর্ট খবর আসে।

জানা যায়, গত ১৬ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেটে পাঠানো হয়। গতকাল শুক্রবার সকালে শায়েস্তাগঞ্জ থানার এএসআই মো. জসিম উদ্দিন ও বিধান রায় করোনা আক্রান্ত কলেজ ছাত্রকে আইসোলেশন রাখার ব্যবস্থা করে। পরে আক্রান্তের বাড়ি লক ডাউন ঘোষনা করে পুলিশ।

কলিমনগর কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রভাইডার আল আমিন ইমরান জানান, ওই কলেজ ছাত্রের শরীরে কোনো উপসর্গ ছিল না। তিনি স্বেচ্ছায় কমিনিউটি ক্লিনিকে নমুনা দিয়েছিলেন। নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে তার রিপোর্ট পজিটিভ আসে।

শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের কলিমনগর গ্রামের মেম্বার শামীমুর রহমান জানান, করোনা আক্রান্ত রোগীর স্থায়ী নিবাস হবিগঞ্জ সদরে হলেও কিছুদিন আগে ওই যুবক কলিমনগর গ্রামের ভোটার হয়েছেন।

হবিগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাধন আচার্য বলেন, এ পর্যন্ত শায়েস্তাগঞ্জের ২৫ জনের করোনা পরীক্ষা করানো হয়। উপজেলায় এই প্রথম এক কলেজ ছাত্রের করোনা পজিটিভ আসলো।