করোনা ঝুঁকিতে রাজবাড়ী, দুই দিনে আক্রান্ত ৩০

৫:৩১ অপরাহ্ণ | রবিবার, মে ২৪, ২০২০ ঢাকা
raj

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে গত দুই দিনে সর্বোচ্চ ৩০ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। ফলে এই রাজবাড়ী জেলা বড় ধরণের করোনা ঝুঁকিতে পড়ছে বলে আশঙ্কা করছেন জেলা সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম।

২৩ মে শনিবার রাত সাড়ে ১১টার দিকে নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ আপডেট জানিয়ে একটি পোস্ট দিয়ে এই আশঙ্কা প্রকাশ করেন তিনি। ২৪ মে দুপুরে আরো ৫জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। মোট আক্রান্তের সংখ্যা রাজবাড়ীতে ৫৪জন

সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম জানান, গত ২০ মে ঢাকায় পাঠানো ১২১টি নমুনার মধ্যে ২৬ জন করোনা পজেটিভ রোগী পাওয়া গেছে এবং ৯৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ। শনিবার (২৩ মে) রাত ১১টায় সাভারের বিএলআরআই থেকে সিভিল সার্জনের কাছে পাঠানো নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানা গেছে।তবে আবার নতুন করে আরো ৫জন আক্রান্ত হয়েছে।৩৩ জনের মধ্যে আজ আরো ৫ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে রাজবাড়ী শহরসহ সদর উপজেলায় ৬ জন, বালিয়াকান্দি উপজেলায় ১০ জন এবং পাংশা উপজেলায় ১ জন স্বাস্থ্যকর্মীসহ ১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদেরমধ্যে রাজবাড়ী শহরের ভবানীপুর, সদর উপজেলার উড়াকান্দা, দর্পনায়ারপুর ও কামালপুর, বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউপির সাধুখালী গ্রামে ৯ জন ও বাকসাডাঙ্গী গ্রামে ১ জন এবং পাংশা শহরের নারায়নপুর গ্রামে ১ জন, মৈশালায় ১ জন, পাংশা হাসপাতালের স্বাস্থ্য কর্মী ১ জন, উপজেলার কলিমহরে ২ জন, জয়কেষ্টপুর গ্রামে ২ জন, চর ঝিকরীতে ১ জন এবং মৌরাটে ১ জন শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত জেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে নমুনা পরীক্ষার মাধ্যমে মোট ৪৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানানো হয়েছে।