করোনায় মৃত্যু বেড়ে ৫০১, মোট শনাক্ত ৩৫৫৮৫

৩:১৪ অপরাহ্ণ | সোমবার, মে ২৫, ২০২০ জাতীয়
coronabd

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২১ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় আগের রেকর্ড ভেঙে এক হাজার ৯৭৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ৩৫ হাজার ৫৮৫ জন।

সোমবার (২৫ মে) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, দেশে নতুন আরও একটি ল্যাবে নমুনা সংগ্রহ শুরু হয়েছে। রাজধানীর ল্যাবএইড হাসপাতাল নমুনা সংগ্রহ শুরু করেছে। এ নিয়ে দেশে মোট নমুনা সংগ্রহের ল্যাব হলো ৪৮টি। এই ল্যাবগুলোতে গেল ২৪ ঘণ্টায় মোট ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও বলেন, এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৪৫১টি। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৭৫ জনের শরীরে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ২১ জন।

এসময় সকলের প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়ে এই কর্মকর্তা সকলকে আবারও নিরাপদে থাকার আহ্বান জানান।

ঈদকে কেন্দ্র করে কেউ যাতে সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি থেকে দূরে সরে না যায় সেজন্য আগে থেকেই বারবার সতর্ক করে আসছিল সরকারি এ সংস্থাটি। তবে ঈদে মানুষের বাড়ি ফেরার সময় বারবারই সেই নির্দেশনা উপেক্ষা করার খবর সামনে এসেছে।

এছাড়া ঈদের দিন নামাজ পড়তে গিয়েও দেশের বিভিন্নস্থানে সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি উপেক্ষা করতে দেখা গেছে। এমন ঘটনা সবার জন্য ভয়াবহ হতে পারে বলে বারবার সংস্থাটির পক্ষ থেকে সতর্ক করার পরও বিষয়টিকে আমলে না নেয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত ৫৫ লাখ ৩ হাজার ৮০৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে মারা গেছেন ৩ লাখ ৪৬ হাজার ৭৭৫ জন। আক্রান্ত রোগীদের মধ্যে ২৩ লাখ ৩ হাজার ৭১৯ জন সংক্রমণ মুক্ত হয়েছেন।