ঈদের দিন সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ২১ জনের

৪:৩৩ অপরাহ্ণ | সোমবার, মে ২৫, ২০২০ স্পট লাইট
corona_bd somoyer-

সময়ের কন্ঠস্বর ডেস্ক: পবিত্র ঈদুল ফিতরের দিনেও দেশে ১ হাজার ৯৭৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া গেল ২৪ ঘণ্টায় দেশে আরও ২১ জন মারা গেছেন বলেও জানিয়েছে সংস্থাটি। করোনাভাইরাস নিয়ে অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সোমবার (২৫ মে) এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, দেশে নতুন আরও একটি ল্যাবে নমুনা সংগ্রহ শুরু হয়েছে। রাজধানীর ল্যাবএইড হাসপাতাল নমুনা সংগ্রহ শুরু করেছে। এ নিয়ে দেশে মোট নমুনা সংগ্রহের ল্যাব হলো ৪৮টি। এই ল্যাবগুলোতে গেল ২৪ ঘণ্টায় মোট ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও বলেন, এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৪৫১টি। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৭৫ জনের শরীরে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ২১ জন।

এসময় সকলের প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়ে এই কর্মকর্তা সকলকে আবারও নিরাপদে থাকার আহ্বান জানান।

ঈদকে কেন্দ্র করে কেউ যাতে সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি থেকে দূরে সরে না যায় সেজন্য আগে থেকেই বারবার সতর্ক করে আসছিল সরকারি এ সংস্থাটি। তবে ঈদে মানুষের বাড়ি ফেরার সময় বারবারই সেই নির্দেশনা উপেক্ষা করার খবর সামনে এসেছে।

এছাড়া ঈদের দিন নামাজ পড়তে গিয়েও দেশের বিভিন্নস্থানে সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি উপেক্ষা করতে দেখা গেছে। এমন ঘটনা সবার জন্য ভয়াবহ হতে পারে বলে বারবার সংস্থাটির পক্ষ থেকে সতর্ক করার পরও বিষয়টিকে আমলে না নেয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

এর আগে ঈদের দ্বিতীয় আগের দিন দেশে ২৮ জনের মৃত্যু ও দেড় সহস্রাধিক মানুষের শরীরে ভাইরাসের উপস্থিতি পাওয়ার তথ্য দিয়েছিল সংস্থাটি।