দিনাজপুরের ৬৮০৮টি মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত

৭:০০ অপরাহ্ণ | সোমবার, মে ২৫, ২০২০ রংপুর
dinn

শাহ আলম শাহী,স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ করোনার সংক্রমণ এড়াতে সারা দেশের ন্যায় এবার দিনাজপুরেও ঈদগাহ মাঠ বা খোলা জায়গার পরিবর্তে মসজিদে মসজিদে অনুষ্ঠিত হয়েছে ঈদ-উল-ফিতরের নামাজ।

দিনাজপুর জেলা শহরসহ জেলার ১৩টি উপজেলার ৬,৮০৮টি মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। ঈদের নামাজ শেষে বর্তমান বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে দেশ, জাতিকে হেফাজতে রাখতে ও মুসলিম উম্মাহ’র শান্তি ও সৃমদ্ধি কমানায় বিশেষ মুনাজাত করা হয়।

সকাল সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত জেলার ১৩টি উপজেলার ৬,৮০৮টি মসজিদে অনুষ্ঠিত হয় ঈদুল ফিতরের নামাজের জামায়াত। মানুষের সংকুলান না হওয়ায় কোন কোন মসজিদে দু’টি জামায়াত অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে এসব মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

মুসল্লিরা মুখে মাস্ক পড়ে নিজ নিজ জায়নামাজ নিয়ে ঈদুল ফিতরের নামাজের জামায়াতে অংশগ্রহণ করে। নামাজ শেষে আল্লাহ রাব্বুল আলামিনের নিকট মহামারি করোনাভাইরাস থেকে দেশ, জাতিকে হেফাজত করতে, করোনায় মৃত ব্যক্তির রুহের মাগফিরাত কামনা, আক্রান্তদের সুস্থতা কামনা এবং নিজ পরিবার, দেশ ও জাতিকে হেফাজত করার আকুতি জানিয়ে মুনাজাত করা হয়।

দিনাজপুর জেলা শহরের চাউলিয়াপট্রিস্থ মাটির জামে মসজিদ ও এতিমখানা জামে মাসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। এছাড়া দিনাজপুর শহরের চাউলিয়াপট্টি খানকাহ রহমানিয়া জামে মসজিদ, কাঞ্চন কলোনী শাহী জামে মসজিদ, দক্ষিণ লালবাগ জামে মাসজিদ, লালবাগ ১নং আহলে হাদিস জামে মসজিদ, ২নং আহলে হাদিস জামে মসজিদ, পাটুয়াপাড়া জামে মসজিদ, ঘাষিপাড়া ডাবগাছ জামে মসজিদ, বালুয়াডাঙ্গা কাঞ্চন ব্রীজ সংলগ্ন জামে মসজিদ, স্টেশন রোড জামে মসজিদ, জেল রোড কেন্দ্রীয় জামে মসজিদ, গোর এ শহীদ কেন্দ্রীয় জামে মসজিদ, পুলিশ লাইন্স জামে মসজিদ, বালুবাড়ী শাহী জামে মসজিদ, দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদ, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ জামে মসজিদসহ জেলা শহর ও জেলার ১৩টি উপজেলার ৬,৮০৮টি মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে খুৎবার পর বর্তমান বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে দেশ, জাতির মুক্তি কামনা ও মুসলিম উম্মাহ’র শান্তি ও সৃমদ্ধি কামনা করে মুনাজাত করা হয়।