• আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে সম্পূর্ণভাবে নিঃশর্ত মুক্তি দেওয়া উচিত: ফখরুল

৯:১৩ অপরাহ্ন | সোমবার, মে ২৫, ২০২০ আলোচিত বাংলাদেশ
fokk

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মাত্র ছয় মাসের জামিন দেয়াটা অন্যায়। তাকে সম্পূর্ণভাবে নিঃশর্ত মুক্তি দেয়া উচিৎ। ঈদের নামাজ শেষে সকালে জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর বিএনপি মহাসচিব এ কথা বলেন।

বেলা ১১টায় মহাসচিব দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে শেরেবাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর প্রাঙ্গণে যান। তারা কবরের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়িয়ে ফাতেহা পাঠ করে প্রয়াত নেতার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সবসময় ঈদের দিন দলীয় কর্মসূচি শেষ করে জিয়াউর রহমানের কবর জিয়ারত করতেন। ২০১৮ সালে দুর্নীতির মামলায় সাজা নিয়ে কারাগারে যাওয়ার পর দলের মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা সেই ধারাবাহিকতা ধরে রাখতে প্রতি ঈদে দলের প্রতিষ্ঠাতার কবর জিয়ারত করে আসছেন।

ফখরুল বলেন, আমরা এসেছিলাম আমাদের দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে। প্রতিবছর দেশনেত্রী খালেদা জিয়াকে নিয়েই এখানে আমরা আসি জিয়ারত করতে। কিন্তু আপনারা জানেন, তিনি অসুস্থ। তার পক্ষে সম্ভব নয় এখানে আসা।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন কেমন জানতে চাইলে তিনি বলেন, ইনশাল্লাহ তিনি যেমন ছিলেন তার থেকে খারাপ হননি, স্থিতিশীল আছেন। করোনা পরিস্থিতিতে কারাবন্দি রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তির দাবিও জানান ফখরুল।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে করোনাভাইরাস গোটা বিশ্ব ব্যবস্থা ওলট পালট করে দিয়েছে। বাংলাদেশেও আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। কিন্তু এক্ষেত্রে সরকার লকডাউন না করে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ফলে মানুষ ছুটি ভোগ করছে। সরকারের কর্মকাণ্ডে চরম অসামঞ্জস্যতা দেখা যাচ্ছে। তারা দায়িত্বজ্ঞানহীন কাজ করছে। এবারের ঈদ একেবারেই অন্যরকম। তারপরও সবাইকে জানাচ্ছি ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু এবং বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান প্রমুখ। মুনাজাত পরিচালনা করেন ওলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম।

mash মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত

বুধবার, অক্টোবর ২১, ২০২০