• আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

মির্জাপুরে ঈদের দ্বিতীয় দিনেও করোনা পজেটিজ ৬

১:০৩ অপরাহ্ন | মঙ্গলবার, মে ২৬, ২০২০ ঢাকা, দেশের খবর

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি- টাঙ্গাইলের মির্জাপুরে ঈদের দ্বিতীয় দিনেও একই পরিবারের ৫ জনসহ ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম।

আক্রান্তরা হলেন, উপজেলার লতিফপুর ইউনিয়নের টাকিয়া কদমা গ্রামের একই পরিবারের ৫ জন এদের মধ্যে দুইজন নারী ও তিনজন পুরুষ এবং একই উপজেলার ঊয়ার্শী ইউনিয়নের বাসিন্দা (৪০)। একই পরিবারের আক্রান্তদের মধ্যে বাবার বাড়ি কোনাবাড়ি থেকে গত (০৪ মে) শ্বশুড়বাড়ি টাকিয়া কদমা গ্রামে আসেন। পরে (১৪ মে) তার শরীরে জ্বর দেখা দিলে ৩ দিন পর (১৮ মে) হাসপাতালে গিয়ে নমুনা দিয়ে আসেন। পরিবারের অন্যান্য সদস্যদের হালকা হালকা জ্বর থাকার কারণে তাদেরও নমুনা সংগ্রহ করে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। উয়ার্শী ইউনিয়নের আক্রান্ত ব্যক্তি চাকরিজীবি বলে জানা গেছে।

স্বাস্থ্য কমপ্লেক্স সুত্র জানায়, গত (১৮ মে) উপজেলার বিভিন্ন এলাকা থেকে মোট ২০ জন ও (২০ মে) ১৫ জনের নমুনা সংগ্রহ করে পরদিন (১৯ ও ২১ মে) রাজধানীর আইপিএইচ ল্যাবে টেস্টের জন্য পাঠায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ। এতে মঙ্গলবার প্রাপ্ত রিপোর্টে নমুনা দেয়া ২০ জন থেকে একই পরিবারের ৫ জন ও ১৫ জন থেকে ১ জনের দেহে করোনা শনাক্ত হয়। এদিকে গত (২৩ মে) পাঠানো ৭ টি নমুনাতে কেউই আক্রান্ত হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, উয়ার্শী ইউনিয়নের আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে। এবং টাকিয়া কদমা গ্রামের একই পরিবারের ৫ সদস্যদের বাড়ি লকডাউনের প্রক্রিয়া চলছে।