করোনা যুদ্ধে জয়ী হলেন ১১১৯ পুলিশ সদস্য

৫:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ২৬, ২০২০ আলোচিত বাংলাদেশ
pol

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা সংক্রমণে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের করোনায় আক্রান্ত হওয়া ১১১৯ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনা উপসর্গ নিয়ে এসব পুলিশ সদস্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো প্রেসরিলিজে এ তথ্য জানানো হয়েছে।

প্রেসরিলিজে জানানো হয়, আজ মঙ্গলবার (২৬ মে) দুপুর পর্যন্ত নতুন করে ১৫২ জনসহ বাংলাদেশ পুলিশের ৪০৫৩ জন আক্রান্ত হয়েছেন। গর্বিত সদস্য জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনা আক্রান্ত হন তারা। তাদের মধ্যে ১৪ জন পুলিশ সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ করে জীবন উৎসর্গ করেছেন।

করোনায় পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, ‘মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে।’

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের বিপিএম (বার) নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

একইসঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হার।