তানোরে ঈদে বাড়িতে এসে গ্রেফতার হলেন হত্যা মামলার আসামি

১২:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মে ২৮, ২০২০ দেশের খবর, রাজশাহী

অসীম কুমার সরকার, তানোর (রাজশাহী) সংবাদদাতা: রাজশাহীর তানোরে চা-বিক্রেতাকে হত্যার দায়ে আসামি ফিরোজ (৩৮) কে গ্রেফতার করেছে তানোর থানা পুলিশ। বুধবার বিকেলে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃত ফিরোজ তানোর পৌর এলাকার আমশো গ্রামের মৃত হামেদ কবিরাজের ছেলে। আর নিহত চা-বিক্রেতা একরাম (৪৬) একই গ্রামের মৃত রিয়াজ মন্ডলের ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) লুৎফর রহমান জানান, ঈদ করতে এলাকায় এসেছে ফিরোজ এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে বিভিন্ন সময়ে ফিরোজ একরামকে দেখে নেয়ার হুমকি দিয়ে আসছিলো। এ অবস্থায় গত ১২ মার্চ রাত ৮টার দিকে একরামের চায়ের দোকানে অকথ্য ভাষায় গালি গালাজ করে ফিরোজ। এহেন আচরণের কারণ জানতে চাইলে ক্ষিপ্ত হয়ে কাঠের খড়ির চলা দিয়ে একরামের মাথায় আঘাত করা হয়। স্থানীয়রা ঘটনাস্থল থেকে আহত একরামকে উদ্ধার করে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

পরে একরামের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) রেফার্ড করেন। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় একরামের মৃত্যু হয়। ঘটনার ৪ দিন পর অর্থাৎ (১৬ মার্চ) সোমবার রাতে নিহতের ভাই আবুল কালাম (৪০) বাদি হয়ে তানোর থানায় ফিরোজ কবিরাজের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। কিন্তু আসামি ফিরোজ এলাকা থেকে পলাতক ছিলেন। ওই মামলার সূত্র ধরে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) লুৎফর রহমান ফিরোজ কবিরাজকে মঙ্গলবার গ্রেফতার করেন।

এ নিয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান জানান, হত্যা মামলার সূত্র ধরে আসামি ফিরোজ কবিরাজকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও বলেন, গ্রেতারকৃত আসামিকে বুধবার বিকেলে জেলহাজেতে প্রেরণ করা হয়েছে।