• আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনাঃ আক্রান্ত পুলিশের সংখ্যা সাড়ে চার হাজার ছাড়াল

◷ ৯:১৪ পূর্বাহ্ন ৷ শনিবার, মে ৩০, ২০২০ ফিচার
1739d e90de88219 long

সময়ের কন্ঠস্বর ডেস্ক- দায়িত্ব পালন করতে গিয়ে শুক্রবার পর্যন্ত চার হাজার ৫০০ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বলেন, ‘সংক্রমিত মোট পুলিশ সদস্যের মধ্যে এক হাজার ৫৬৩ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন।’

তিনি আরও বলেন, প্রতি তিনজন সংক্রমিত পুলিশ সদস্যের মধ্যে একজন পুরোপুরি সুস্থ হয়ে ওঠেছেন, যা মোট আক্রান্তের ৩৪ দশমিক ৩৯ শতাংশ।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, অব্যাহত চেষ্টা এবং নির্দেশনার ফলে সংক্রমিত পুলিশের সুস্থতার হার সন্তোষজনক এবং তাদের মধ্যে নতুন সংক্রমণের সংখ্যা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে।

সাধারণ মানুষের পাশাপাশি ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা সামনের সারির যোদ্ধা চিকিৎসক, নার্স, পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যরাও আক্রান্ত হচ্ছেন।

এদিকে, কোভিড-১৯ এ ১৫ পুলিশ সদস্য মারা গেছেন বলে পুলিশ সদরদপ্তর জানিয়েছে। সংক্রমিত পুলিশ সদস্যদের মধ্যে উচ্চপদস্থ কর্মকর্তাও রয়েছেন।

সূত্র জানায়, ২৩ মে পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, আট পুলিশ সুপার (এসপি), ১৯ অতিরিক্ত এসপি, ২০ সহকারী এসপি, নয় পরিদর্শক, ৩৮৬ উপ-পরিদর্শক (এসআই) এবং ৭৮১ সহকারী এসআই রয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ, সশস্ত্র বাহিনী এবং র‌্যাবসহ অন্যান্য সংস্থার সদস্যরা করোনা দুর্যোগে সারাদেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথভাবে কাজ করছেন। ফলে পুলিশ ছাড়াও একে একে সব বাহিনীর সদস্যরাই প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন।