সংবাদ শিরোনাম

বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতে লকডাউন বাড়ল একমাস

◷ ১১:৩২ অপরাহ্ন ৷ শনিবার, মে ৩০, ২০২০ আন্তর্জাতিক
india-lockdown

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ভারতে চলমান লকডাউন আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। ভারতে লকডাউনের চতুর্থ পর্ব শেষ হওয়ার একদিন আগে শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি জানিয়েছে। এবারের লকডাউনের নাম দেওয়া হয়েছে আনলক-১।

এবার লকডউনের মধ্যে বেশ কিছু বিষয়ে ছাড় দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আগামী ৮ জুন থেকে ভারতে সব রাজ্যে খুলবে উপাসনালয়। কনটেনমেন্ট এলাকা ছাড়া খুলবে হোটেল, রেস্টুরেন্ট, শপিং মল এবং বারও। তবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ থাকবে। চতুর্থ দফায় নাইট কারফিউ লাগু করা হয়েছিল। সময় ছিল সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা। সেই সময় কমিয়ে রাত ৯টা থেকে ভোর ৫টা করা হল।

করোনা ভাইরাস থেকে দেশকে সুরক্ষিত রাখতে গত ২৫ মার্চ ভারতজুড়ে লকডাউন ঘোষণা হয়েছিল। এরমধ্যে চতুর্থ দফার লকডাউন রোববার (৩১ মে) শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এরইমধ্যে সংক্রমণ বেড়ে যাওয়ায় আরও এক মাস বাড়িয়ে দিয়েছে। রাজ্য ও বিভিন্ন কেন্দ্রশাসিত অঞ্চলের সঙ্গে বিচার-বিবেচনা করার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

উল্লেখ্য ভারতে মোট কোভিড-১৯ আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত এক লাখ ৭৩ হাজার ৭৬৩ জন। সুস্থ হয়েছেন অন্তত ৮২ হাজার ৩৭০ জন। মৃত্যু হয়েছে অন্তত চার ৯৭১ জনের।