সংবাদ শিরোনাম

ভ্যাকসিন নিরাপদ, অযথা ভয় পাবেন না: নরেন্দ্র মোদিসরাসরি সাক্ষাৎ করতে চান ট্রুডো ও বাইডেন, বৈঠক আগামী মাসেআজ আমার আনন্দের দিন: প্রধানমন্ত্রীরাজশাহীতে স্বামীর পুরুষাঙ্গ কেটে পালিয়েছে স্ত্রীকোম্পানীগঞ্জে রোববার আধাবেলা হরতালের ডাক দিলেন কাদের মির্জা৭০ হাজার গৃহহীন পরিবারকে পাকা ঘর উপহার দিলেন প্রধানমন্ত্রীএকরামুলের বহিষ্কার দাবিতে কাদের মির্জার অবস্থান কর্মসূচী অব্যাহতউখিয়ায় সংবাদকর্মীকে ফের অপহরণ করে হত্যা চেষ্টা, অবস্থা সংকটাপন্নসুনামগঞ্জে রেস্তোরাঁ থেকে কর্মচারীর লাশ উদ্ধারফটিকছড়িতে ‘মেহেদি হাসান বিপ্লব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ উপলক্ষে মতবিনিময় সভা

  • আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘ইসলামী ব্যবস্থা প্রভাবশালী আন্তর্জাতিক খেলোয়াড় হয়ে উঠেছে’- ইরান

◷ ৩:৪৯ অপরাহ্ন ৷ রবিবার, মে ৩১, ২০২০ আন্তর্জাতিক
baker

আন্তর্জাতিক ডেস্কঃ ইরানের নবনির্বাচিত মজলিসের (সংসদ) স্পিকার মোহাম্মাদ বাকের কালিবাফ বলেছেন, ইসলামী ব্যবস্থা এই অঞ্চলে একটি গুরুত্বপূর্ণ শক্তি হিসাবে আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য প্রভাবশালী খেলোয়াড় হয়ে উঠেছে।

রোববার (৩১ মে) সকালে মজলিসের আনুষ্ঠানিক অধিবেশনে তিনি এ কথা বলেন। জানান, কৌশলগতভাবে আরও শক্তিশালী হয়েছে ইসলামী ব্যবস্থা।

বিদ্যমান সমস্যার কথা বলতে গিয়ে স্পিকার বলেন, ইসলামী প্রজাতন্ত্র এমন এক সময়ে হুমকির মুখোমুখি হয়েছে যখন নতুন ইরানী সংসদ ক্ষমতা গ্রহণ করেছে। ইতোমধ্যে ঐক্য ও সংহতির মাধ্যমে সমস্যাগুলি সমাধানের কাজ শুরু করা হয়েছে।

২৮ শে মে মোট ২৪৮ এর মধ্যে ২৩০ ভোট নিয়ে নতুন সংসদের স্পিকার নির্বাচিত হয়েছেন কালীবাফ। ইরানের ফেব্রুয়ারির নির্বাচনের পরে এ সংসদের প্রতিনিধিরা নির্বাচিত হন।

কালীবাফ বলেন, এই সত্যটি আজ অনস্বীকার্য যে, চার দশক ধরে আকাঙ্ক্ষা থেকে সরে না গিয়ে শত্রুদের প্রতিরোধ করেছে ইসলামিক প্রজাতন্ত্র ইরান। তিনি বলেন, ইরানের আঞ্চলিক শক্তি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এটি উদ্ধত শক্তিগুলির বিরুদ্ধে ইসলামী প্রজাতন্ত্রকে প্রতিরোধের প্রতীক হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

সূত্র: ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সি