তানোরে এবার ঢাকা ফেরত দম্পতি করোনায় আক্রান্ত

৯:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, জুন ২, ২০২০ দেশের খবর, রাজশাহী

অসীম কুমার সরকার, তানোর (রাজশাহী) সংবাদদাতা- রাজশাহীর তানোর উপজেলায় ঢাকা ফেরত পোষাক শ্রমিক দম্পতি করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্তের মোটা সংখ্যা দাঁড়ালো ১২ জন।

তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোজি আরা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত দম্পতির বাড়ি উপজেলার কলমা ইউনিয়নের চন্দনকোঠা গ্রামে।

জানা যায়, সস্প্রতি ঢাকা থেকে গ্রামের বাড়িতে ঈদ করতে আসেন ঢাকায় কর্মরত পোষক শ্রমিক স্বামী-স্ত্রী। বিষয়টি টের পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ওই স্বামী-স্ত্রীকে তাদের বাড়িতে হোম কোয়ারান্টাইনে রাখেন। এছাড়াও করোনার উপসর্গ না থাকা স্বত্বেও গত ৩১মে ওই স্বামী-স্ত্রীর নমুনা তাদের বাড়িতে গিয়ে সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) ল্যাবে পাঠান হয়। আজ মঙ্গলবার (০২ জুন) সকালে তাদের করোনা পজেটিভ রির্পোট আসে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি সুশান্ত কুমার মাহাতো বলেন, কোন ধরণের উপসর্গ না থাকায় করোনা আক্রান্ত ওই দম্পতিকে নিজ বাড়িতে আইসোলেশন রাখা হয়েছে। চিকিৎসকের পরামর্শে তাদের সব ধরনের চিকিৎসা দেওয়া হবে। এছাড়া আক্রান্ত দম্পতির বাড়ি লকডাউন করা হয়েছে।

এদিকে, উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ জনে। এদের মধ্যে তানোর থানার দুই স্টাফ সুস্থ হয়েছেন। রাজশাহী জেলার মধ্যে তানোর উপজেলা করোনায় আক্রান্ত রোগী সংখ্যা সবচেয়ে বেশি। আর জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮ জন।