• আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ন্যাশনাল ব্যাংকের চুরি যাওয়া ৬০ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ৪

◷ ১:০৭ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জুন ২, ২০২০ ঢাকা, দেশের খবর
National bank tk arrest

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- রাজধানীর পুরান ঢাকার ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকা চুরির সঙ্গে জড়িত চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে ৬০ লাখ টাকা ও দুটি বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়।

ডিএমপি সূত্রে জানা যায়, সোমবার রাতে রাজধানীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তাররা হলেন, হান্নান ওরফে রবিন ওরফে রফিকুল ইসলাম (৫০), মো. মোস্তাফা (৫২), মো. বাবুল মিয়া (৫৫) ও পারভীন (৩১)।

গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার রাজীব আল মাসউদ জানান বিষয়টি নিশ্চিত করে বলেন, চুরি যাওয়া ৮০ লাখ টাকার মধ্যে বাকি টাকা উদ্ধারের জন্য অভিযান চলছে।

গত ১০ মে পুরান ঢাকার ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন শাখা থেকে টাকা সংগ্রহ করে মতিঝিলে ফিরছিল ন্যাশনাল ব্যাংকের একটি গাড়ি। চালকের পাশাপাশি একজন কর্মকর্তা এবং দুজন নিরাপত্তাকর্মী ছিলেন ওই গাড়িতে।

পুরান ঢাকার বাবুবাজার আসার পর গাড়ির একজন নিরাপত্তাকর্মী দেখতে পান ৮০ লাখ টাকার একটি ব্যাগ গাড়িতে নেই। ওই ঘটনায় ন্যাশনাল ব্যাংকের এক কর্মকর্তা বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন।

ওই গাড়িতে থাকা চারজনকে গ্রেপ্তার করে পুলিশ জিজ্ঞাসাবাদ করলেও তাদের কাছ থেকে তেমন কোনো তথ্য পায়নি।

পরে গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশ সড়কের বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ থেকে তথ্য সংগ্রহ করে চারজনকে গ্রেপ্তার করে বলে তদন্তকারীরা জানান।