ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে স্বাস্থ্যবিধি না মেনেই চলছে গণপরিবহন

৪:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ২, ২০২০ ঢাকা

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোটার :: করোনাভাইরাস সংক্রমণ রোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর গতকাল সোমবার (১ জুন) থেকে সারাদেশের মতো টাঙ্গাইলেও চালু হয়েছে গণপরিবহন। তবে প্রথমদিনেই বেশিরভাগ গণপরিবহনে মানা হয়নি স্বাস্থ্যবিধি।

এ দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রীদের চাপ থাকলেও সেই তুলনায় গণপরিবহনের সংখ্যা কম দেখা গেছে। এই সুযোগে বেশি ভাড়া দিয়ে মাইক্রোবাস, প্রাইভেটকার ও সিএনজিতে যাতায়াত করতে দেখা গেছে অনেককেই।

দূরপাল্লার কিছু বাসে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানা হলেও লোকাল যানবাহনে তা মানা হচ্ছে না। সংক্রমণ ঝুঁকি সত্ত্বেও দাঁড়িয়ে ও ভিড় করে যাত্রী পরিবহন করছে অনেক বাস।

এ ব্যাপারে মির্জাপুর গোড়াই হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, দূরপাল্লার বাসগুলোতে কিছুটা স্বাস্থ্যবিধি মানলেও লোকাল বাসগুলোতে খুব একটা মানা হচ্ছে না। এতে সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা বাস কোচ-মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন সময়ের কন্ঠস্বর’কে জানান, সরকারি নির্দেশনা অনুয়ায়ী গতকাল (১ জুন) থেকে গণপরিবহন চলাচল করছে। তবে ঢাকাগামী যাত্রীর সংখ্যা খুবই কম। ৯০ ভাগ চালক এবং হেলপাররা স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালাচ্ছেন।