সুনামগঞ্জে মাদ্রাসার ভবন নির্মাণের কাজ নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১

১২:৪৩ পূর্বাহ্ণ | বুধবার, জুন ৩, ২০২০ দেশের খবর, সিলেট

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি- সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দ্বীনেরটুক দারুল কোরআন আলীম মাদ্রাসার চারতলা ভবনের বালুর কাজ নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে নারীসহ আরো ৬ জন।

মঙ্গলবার (০২ জুন) বিকেল সাড়ে ৫টায় উপজেলার নরসিংহপুর ইউনিয়নের দ্বীনেরটুক গ্রামের এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।

নিহতের নাম মোঃ আব্দুনুর (৬৫)। তিনি ইউনিয়নের দ্বীনেরটুক গ্রামের মৃত আজমান আলীর ছেলে। আহতরা হলেন- নিহতের স্ত্রী ওয়াকিবুন নেছা (৫৭), ছেলে সুহেল মিয়া (৩২), তার সহোদর জুয়েল মিয়া, রাসেল মিয়া, হেলাল মিয়া ও মেয়ে পারভীন আক্তার।

এদের সবাই গুরুতর আহত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের ছেলে সুহেলের অবস্থা আশংঙ্কাজনক বলে জানা যায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানাযায়, দ্বীনেরটুক গ্রামে দ্বীনেরটুক দারুল কোরআন আলীম মাদ্রাসার চারতলা ভবনের বালুর কাজ কে নিবে এ নিয়ে সোমবার প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির মিটিংয়ে নিহত আব্দুুুনুর এর সাথে একই গ্রামের মুতর্ুূজা আলীর বাকবিতন্ডা হয়। এরই জের ধরে মঙ্গলবার বিকেলে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

খবর পেয়ে দোয়ারাবাজার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে মুর্তূজা আলীর পক্ষের লোকজনের হামলায় আব্দুনুর, তার চার ছেলে স্ত্রী ও মেয়েসহ ৭ জন আহত হন।

তাৎক্ষণিক আহতদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর সন্ধ্যা ৭টায় তার মৃত্যু হয়।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসেম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগ পাওয়ার পর দোষীদের আইনের আওতায় আনা হবে।