• আজ ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

সরিয়ে দেওয়া হলো স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে

১:২৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ৪, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনা পরিস্থিতির ভয়াবহতার মধ্যেই স্বাস্থ্য মন্ত্রণালের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে দেওয়া হয়েছে।

করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যসেবা বিভাগের ভূমিকা নিয়ে নানা আলোচনা-সমালোচনার মধ্যে আজ বৃহস্পতিবার আসাদুল ইসলামকে বদলি করে পরিকল্পনা বিভাগের সচিব করা হয়েছে।

স্বাস্থ্যসেবা বিভাগে নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. আব্দুল মান্নান। আজ বদলির এই আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গত কিছু দিন ধরেই স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে দেওয়া হচ্ছে বলে আলোচনা চলছিল। এমনকি এই পদে আব্দুল মান্নান আসছেন, সেটাও জানাজানি হয়ে যায়।

সরকারের এই সিদ্ধান্ত জানাজানির পর সামাজিক যোগাযোগের মাধ্যমে আব্দুল মান্নানকে অনেকে অভিনন্দনও জানান।

আব্দুল মান্নানের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলায়। কর্মজীবনে তিনি মাঠ প্রশাসনে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে কাজ করেন। পরে তিনি ব্রাক্ষণবাড়িয়া ও চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।

চাকরি জীবনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে বিভিন্ন পদে কাজ করেন।

এছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক, প্রধানমন্ত্রীর শিক্ষা ও রাজনৈতিক উপদেষ্টা ড. আলাউদ্দীনের একান্ত সচিব হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দায়িত্ব পালন করেন। বাণিজ্য মন্ত্রণালয়ে যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিব হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন শেষে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার পদে আবদুল মান্নানকে পদায়ন করা হয়।