• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

‘অতিরিক্ত ভাড়া ও বেশি যাত্রী উঠানো প্রতিশ্রুতি ভঙ্গের সামিল’- কাদের

৭:১৮ অপরাহ্ণ | শুক্রবার, জুন ৫, ২০২০ জাতীয়
obaidul-quader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় এবং অর্ধেক আসনের বেশি যাত্রী উঠানো সংশ্লিষ্টদের প্রতিশ্রুতি ভঙ্গের শামিল।

শুক্রবার জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি কর্তৃক অনলাইনে কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর অর্থনীতির শক্ত-ভীত এবং স্বাস্থ্যখাতের সক্ষমতা নিয়েও করোনা ব্যবস্থাপনা ও চিকিৎসায় হিমশিম খাচ্ছে। সবাইকে সাহস ধরে রাখতে হবে। আক্রান্ত হলে চিকিৎসার পাশাপাশি মনোবল ধরে রাখতে হবে। মনের শক্তি এবং প্রতিরোধ ক্ষমতা বাড়লে রোগের শক্তি কমে যায়।

করোনা মোকাবিলায় সরকারের ব্যবস্থাপনার বিষয়ে তিনি বলেন, শেখ হাসিনার সরকার সংকটের শুরু থেকে দক্ষতা ও সমন্বয়ের সঙ্গে নানা সীমাবদ্ধতা সত্ত্বেও করোনা সংক্রমণ রোধ, চিকিৎসা ব্যবস্থার সক্ষমতা বাড়াতে নিরলস কাজ করে যাচ্ছেন। সাধারণ ছুটি ঘোষণার পর অসহায় ও কর্মহীন মানুষের পাশে সরকারের পাশাপাশি আওয়ামী লীগ নেতাকর্মীরা মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে সহযোগিতা করে আসছে। সরকার অর্থনৈতিক সুরক্ষায় ঘোষণা করেছে এক লাখ কোটি টাকার বিশেষ প্রণোদনা প্যাকেজ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বর্তমান বাস্তবতায় করোনা সংক্রমণ রোধে সচেতনতা তৈরি এবং আক্রান্ত হলে প্যানিক না হয় চিকিৎসা ব্যবস্থা কিভাবে করা যায় তা নিয়ে এ উপ-কমিটির স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ বলে মনে করি। উদ্যোগ উপজেলা পর্যায় পর্যন্ত ছড়িয়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি।

উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে উপ-কমিটির চেয়ারম্যান ড. হোসেন মনসুর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার সবুরসহ কমিটির সদস্যরা এবং প্রশিক্ষণার্থীরা সংযুক্ত ছিলেন।