ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটুক্তি, মানিকগঞ্জে নারী গ্রেফতার

৮:২৩ অপরাহ্ণ | শুক্রবার, জুন ৫, ২০২০ ঢাকা, দেশের খবর

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে নিয়ে ফেসবুককে কুটুক্তি করার অভিযোগে মানিকগঞ্জের সাটুরিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে রাহা মাহমুদা পলি (৩৩) নামে এক নারীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে সাটুরিয়া থানা পুলিশ।

বৃহস্পতিবার রাতে সাটুরিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার পার তিল্লি গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। রাহা মাহমুদা পলি সাটুরিয়া উপজেলার পার তিল্লি গ্রামের আব্দুল কুদ্দুছ এর কন্যা।

বিষয়টি সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ মো. মতিয়ার রহমান মিঞা নিশ্চিত করে বলেন, একই গ্রামের রানা আহম্মেদ শান্ত নামে এক আইনজীবি বৃহস্পতিবার রাত ৮ টার দিকে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এ প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতেই পলিকে গ্রেপ্তার করা হয়, আজ শুক্রবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার বাদী রানা আহম্মেদ শান্ত বলেন, রাহা মাহমুদা পলি তার ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে গত ২০ মে বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে একটি পোষ্ট করেন। তাছাড়া ২৮ মে, ১ ও ২ জুন একই আইডি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন নেতা কর্মীদের সম্পর্কে মানহানিকর ও অশ্লীল বাক্য প্রয়োগ করে পোষ্ট করেন। এতে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুন্ন ও জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে বিধায় আমি সাটুরিয়া থানায় গতকাল বৃহস্পতিবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করি।

সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ মো. মতিয়ার রহমান “সময়ের কণ্ঠস্বর”কে বলেন, অ্যাডভোকেট মো. রানা আহম্মেদ শান্ত মামলা দায়ের করার পর আমরা রাতেই পলিকে গ্রেপ্তার করি। মামলা নং- ডিজিটাল নিরাপত্তা আইন ৩, ৪-৬-২০২০। পলিকে আজ শুক্রবার মানিকগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে৷