• আজ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

গবিসাস আলাপনের পেছনের গল্প নিয়ে বিশেষ লাইভ

৮:০৪ অপরাহ্ণ | শনিবার, জুন ৬, ২০২০ শিক্ষাঙ্গন

ধীরা ঢালী, গবি সংবাদদাতা: করোনাকালীন অলস সময়কে অর্থবহ করে তুলতে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) সাবেক ও বর্তমান জনপ্রিয় শিক্ষার্থীদের নিয়ে গত ১৫ মে শুরু হয় ফেসবুক লাইভ অনুষ্ঠান ‘গবিসাস আলাপন’।

শুরু থেকেই ক্যাম্পাসে দারুণ সাড়া ফেলতে সক্ষম হওয়া এই অনুষ্ঠান নির্মাণের পেছনের গল্প জানাতে শনিবার (৬ জুন) বিকাল ৫ টায় আয়োজন করা হয় বিশেষ ফেসবুক লাইভ ‘গবিসাস আলাপন খুটিনাটি’।

গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) এর উদ্যোগে আয়োজিত বিশেষ এই পর্বে হাজির হন আয়োজক কমিটির অন্যতম ৩ জন স্বপ্নদ্রষ্টা। উপস্থিত ছিলেন গবিসাসের সভাপতি মোহাম্মদ রনি খাঁ, সাধারণ সম্পাদক মো. রোকনুজ্জামান মনি ও সাংগঠনিক সম্পাদক মো. অনিক আহমেদ।

প্রায় ঘন্টাব্যাপী এই লাইভে আয়োজকরা অনুষ্ঠান নির্মাণের পুরো গল্প শোনান। গণ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে ব্যতিক্রমধর্মী এই আয়োজন শুরুর চিন্তাভাবনা, পরিকল্পনা, যাবতীয় শ্রম, প্রতিবন্ধকতা, সাফল্য-ব্যর্থতা ইত্যাদি সম্পর্কে সবিস্তারে বর্ণনা করেন তারা। একইসাথে অনুষ্ঠান সম্পর্কে দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা।

‘গবিসাস আলাপন’ অনুষ্ঠানের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অতিথিরা বলেন, ‘যেহেতু শিক্ষার্থীরা এ আয়োজন ভালোভাবে গ্রহণ করেছে এবং বিভিন্ন ইতিবাচক বিষয় উঠে আসছে, তাই আমরা অনির্দিষ্টকালের জন্য এটা চালিয়ে যেতে চাচ্ছি। সামনের পর্বগুলোতে আমরা সাবেক শিক্ষার্থী, শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা এবং পরবর্তীতে ক্যাম্পাসের বাইরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মানুষকে এই লাইভে সংযুক্ত করার চেষ্টা করবো।’

গবিসাসের দপ্তর সম্পাদক মো. রাকিবুল হাসানের সঞ্চালনায় অতিথিরা আরও জানান, ‘বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এই আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে আমরা বিশ্বাস করি। সামনে কিভাবে আরও ভালো করা যায় সেজন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’