দেশের একমাত্র লকডাউন মুক্ত জেলা ঝিনাইদহ

৫:৪৫ অপরাহ্ণ | রবিবার, জুন ৭, ২০২০ খুলনা
,_jhenaidah

মনিরুজ্জামান মনির, ঝিনাইদহ প্রতিনিধিঃ বর্তমান করোনা পরিস্থিতিতে লকডাউন মুক্ত দেশের একমাত্র জেলা এখন ঝিনাইদহ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইেটে এ তথ্য জানানো হয়েছে। বাংলাদেশে কেবলমাত্র ঝিনাইদহ জেলাতেই কোনো লকডাউন নেই।

ঝিনাইদহ জেলায় ৬টি উপজেলা রয়েছে। এখানকার জনসংখ্যা প্রায় ১৭ লাখ। জেলায় আজ রবিবার নতুন করে একজন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ জন। জেলায় এ পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে মারা গেছে ৫ জন তবে তাদের সবার রিপোর্ট করোনা নেগেটিভ এসেছে। জেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১২শ ৫০ জনের মতো।

ঝিনাইদহ জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা সেলের মুখপাত্র ডা: প্রসেঞ্জিৎ বিশ্বাস জানান, যেহেতু ইতিপূর্বে ঝিনাইদহ লকডাউন ছিল না এবং সুস্থ্যতার হার বেশী, এসব বিবেচনায় নতুন করে একমাত্র জেলা হিসাবে ঝিনাইদহ কে লকডাউন মুক্ত রাখা হয়েছে।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার ঠেকাতে এলাকাভিত্তিক লকডাউনের উদ্যোগ নিয়েছে সরকার। আক্রান্তের আধিক্য বিবেচনায় রেড জোন, ইয়েলো জোন ও গ্রিন জোনে চিহ্নিত করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বাস্তবায়ন হবে স্বাস্থ্যবিধি ও আইনি পদক্ষেপ।