পুলিশের ৬২০৬ সদস্য করোনায় আক্রান্ত, মৃত্যু ১৭

৮:৩৬ অপরাহ্ণ | রবিবার, জুন ৭, ২০২০ জাতীয়
police

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ পুলিশের আরও ২০৭ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে বাহিনীটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ২০৬ জনে। আক্রান্তদের মধ্যে ২ হাজার ৭৬৭ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মারা গেছেন ১৭ জন।

পুলিশে একক ইউনিটের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) সর্বোচ্চ ১৮২৮ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন ২ হাজার ৭ সদস্য। এছাড়া আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন আরও ৬ হাজার ৪৫১ পুলিশ সদস্য।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

চিকিৎসক, পুলিশ সদস্য, সশস্ত্র বাহিনী, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং অন্যান্য সংস্থার সদস্যরা করোনাভাইরাসের সম্মুখ যোদ্ধা সারা দেশে দায়িত্ব পালনের সময় আক্রান্ত হচ্ছে। তারা ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথভাবে কাজ করছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় আইইডিসিআর। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।