• আজ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় মারা গেলেন স্কয়ার হাসপাতালের পরিচালক

১০:৪৩ অপরাহ্ণ | রবিবার, জুন ৭, ২০২০ আলোচিত বাংলাদেশ
squar

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালের পরিচালক (মেডিকেল সার্ভিস) ও সিনিয়র কনসালটেন্ট ডা. মির্জা নাজিম উদ্দিনের মৃত্যু হয়েছে। রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৬৭ বছর। তার স্ত্রী খালেদা ইয়াসমিন মির্জাও চিকিৎসক। এই দম্পতির দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব মো. ইহতেশামুল হক চৌধুরী বলেন, প্রায় সপ্তাহ দুই আগে থেকে অসুস্থ ছিলেন মির্জা নাজিম উদ্দিন। তিনি ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। স্কয়ার হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।

জানা যায়, ডা. মির্জা নাজিম উদ্দিন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) থেকে পাস করেন। সবশেষ তিনি স্কয়ার হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট (মেডিসিন) ও আইসিইউ ডিরেক্টর (মেডিক্যাল সার্ভিস) হিসেবে কাজ করে আসছিলেন। তিনি বিএমএর সদস্য ছিলেন।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিসের (এফডিএসআর) তথ্যমতে, করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ২০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন পাঁচজন চিকিৎসক।