সংবাদ শিরোনাম
  • আজ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়াল, তালিকায় ১৫তম

১:৫৯ অপরাহ্ণ | সোমবার, জুন ৮, ২০২০ আন্তর্জাতিক
paki

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানে দিন দিন ভয়ংকর হচ্ছে করোনা পরিস্থিতি। দেশটিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। ফলে বিশ্বের সর্বোচ্চ সংক্রমিত দেশের তালিকায় ১৫ তে উঠে এসেছে পাকিস্তান।

পাকিস্তানের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন প্রায় পাঁচ হাজার। মারা গেছেন অন্তত ৬৭ জন। আর এক সপ্তাহে সেখানে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২৬ হাজার ৮৫৩ জন। মৃত্যু হয়েছে ৪৫৮ জনের।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের তথ্যমতে, সোমবার সকাল পর্যন্ত পাকিস্তানে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩ হাজার ৬৭১ জন। মারা গেছেন ২ হাজার ৬৭ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে মোট ৩৪ হাজার ৩৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত পাঞ্জাব প্রদেশে। সেখানে এ পর্যন্ত ৩৮ হাজার ৯০৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এরপর সিন্ধে ৩৮ হাজার ১০৮, খাইবার পাখতুনে ১৩ হাজার ৪৮৭ ও বালুচিস্তানে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫১৬ জন।

এই পরিস্থিতিতে আঞ্চলিক সরকার নিয়ম কানুন আরো কঠোর করেছেন। মাস্ক পরে যারা বাইরে বের হবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

করোনা আক্রান্তের পর দেড় মাসের মত লকডাউন জারি করা হলেও পরবর্তীতে তা শিথিল করা হয়েছে পাকিস্তানে। এরপরেই হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা।