এবার গোয়ালন্দের এসিল্যান্ড করোনায় আক্রান্ত

১০:১১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, জুন ৯, ২০২০ ঢাকা, দেশের খবর

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আব্দুল্লাহ আল-মামুন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

সোমবার রাতে তাঁর করোনা পজিটিভ হিসেবে ফলাফল আসে। সংবাদের সত্যতা নিশ্চিত করেন উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

এর আগে গত রোববার এসিল্যান্ড ফরিদপুর গিয়ে করোনার নমুনা প্রদান করেন। গোয়ালন্দে সরকারি কর্মকর্তাদের মধ্যে এই প্রথম কোন কর্মকর্তা করোনায় আক্রান্ত হলেন।

সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল-মামুন গোয়ালন্দে করোনাকালীন সময়ে নিয়মিত অভিযান পরিচালনার পাশাপাশি উপজেলা প্রশাসনের সাথে নিয়মিত সরকারি মানবিক সহায়তার কাজে সময় দেন। এতে করে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) তাঁকে সর্বত্রই সাধারণ মানুষের কাছাকাছি যেতে হয়। বিশেষ করে গোয়ালন্দ বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নিয়মিত অভিযান এবং দৌলতদিয়া ঘাটেও শত শত মানুষের ভিড় ঠেকাতেও অভিযান চালাতে দেখা যায়। এমতাবস্থায় কয়েকদিন ধরেই তাঁর শরীরে জ্বর, সর্দিসহ করোনার উপসর্গ দেখা দেয়। গত রোববার (৭ জুন) ইউএনও রুবায়েত হায়াত শিপলু এসিল্যান্ডকে দ্রুত ফরিদপুর গিয়ে করোনার নমুনা প্রদান করতে বললে তিনি নমুনা দিয়ে আসেন।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ জানান, সোমবার রাত দশটার দিকে ফরিদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে ইমেইল যোগে এসিল্যান্ডের করোনা পজিটিভ শনাক্তের খবর আসে। তিনি বর্তমানে গোয়ালন্দ উপজেলার সরকারি বাসায় হোম আইসোলেশনে রয়েছেন।

কয়েকদিন আগেও এসিল্যান্ড করোনার নমুনা প্রদান করেন। ওই সময় তাঁর নেগিটিভ ফলাফল আসে। এ নিয়ে গোয়ালন্দ উপজেলায় মোট ২১ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

এর মধ্যে করোনা শনাক্তের আগেই মারা গেছেন স্কুল শিক্ষক রিয়াজুল ইসলাম। বাকিদের মধ্যে ১১ জন আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। অন্য সবাই সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

ইউএনও রুবায়েত হায়াত শিপলু বলেন, এসিল্যান্ড আব্দুল্লাহ আল-মামুনের শরীরে পাঁচ দিন ধরে জ্বর, সর্দিসহ করোনার উপসর্গ দেখা দিয়েছে। এমন অবস্থায় তাঁকে বাসার বাইরে যেতে নিষেধ করা হয়েছে। তার খাবার দাবার নিয়মিত প্রদান করা হচ্ছে।

এখন থেকে তিনি সম্পূর্ণভাবে হোম আইসোলেশনে থাকবেন। তাঁর গাড়ি চালকসহ সংষ্পর্শে আসা সকলের মঙ্গলবার করোনার নমুনা সংগ্রহ করা হবে।