সংবাদ শিরোনাম
  • আজ ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

গাইবান্ধায় করোনায় প্রথম মৃত্যু, মোট আক্রান্ত ৮৪ জন

৯:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ৯, ২০২০ রংপুর
corona

ফরহাদ আকন্দ, স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নে করোনা ভাইরাসে আক্রান্ত নুরুল আমিন ফুল মিয়া (৬৮) নামে একজনের মৃত্যু হয়েছে। এটি সাদুল্যাপুর উপজেলায় প্রথম মৃত্যু।

গাইবান্ধায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে আরও ৪ জন আক্রান্ত হয়েছে। সবচেয়ে বেশী ৩৮ জন আক্রান্ত হয়েছে গোবিন্দগঞ্জ উপজেলায়। এপর্যন্ত জেলায় সর্বমোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৮৪ জনে। এরমধ্যে এ পর্যন্ত ৪ জন মারা গেছেন এবং ৫২ জন আইসোলেসনে রয়েছেন।

এছাড়াও করোনা আক্রান্ত ২২ জন সুস্থ হওয়ায় তাদেরকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তারা বর্তমানে সুস্থ স্বাভাবিক জীবন যাপন করছেন। তবে করোনা ভাইরাস সন্দেহে নানা উপসর্গে নতুন করে ৩০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬৮ জন।

এদিকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইন শেষে ১৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় মোট ৪৬৮ জন চিকিৎসাধীন রোগী হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এর মধ্যে সুন্দরগঞ্জ উপজেলায় ২২ জন, গোব্দিন্দগঞ্জে ১৬৮ জন, সদরে ৯৯ জন, ফুলছড়িতে ৩০ জন, সাঘাটায় ১৩ জন, পলাশবাড়িতে ২৪ জন ও সাদুল্যাপুরে ১২২ জন।

করোনা ভাইরাস কোভিড-১৯ এর এই সময় কালে জেলার ৭ উপজেলা এবং ৪ পৌরসভায় ২ লাখ ১ হাজার ১’শ পরিবারকে ও ১৬ হাজার শিশুকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।