সংবাদ শিরোনাম
এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় আসামি মাহফুজুর রহমান গ্রেফতার | গাজীপুরে পিবিআইয়ের অভিযানে অপহরণকারী চক্রের  ২সদস্য গ্রেফতার | সিলেট এবং খাগড়াছড়িতে ধর্ষণের প্রতিবাদে গাজীপুরে ছাত্রদলের বিক্ষোভ | শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরীর মৃত্যুতে ভূমিমন্ত্রীর শোক | বাংলাদেশ গণিত অলিম্পিয়াড দলকে অভিনন্দন জানালেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী | ‘শেখ হাসিনার জন্যই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা পেয়েছে’- মেয়র তাপস | ‘নভেম্বরে আসতে পারে করোনার ভ্যাকসিন’- স্বাস্থ্যমন্ত্রী | শেখ হাসিনা বাঙালি জাতির বাতিঘর ও কাণ্ডারি: শিক্ষামন্ত্রী | শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি নিয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী | দেশে ইতিহাস বিকৃতির জনক জিয়াউর রহমান: কাদের |
  • আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সাভারে বেড়েই চলছে করোনা রোগীর সংখ্যা, মোট আক্রান্ত ৫৯৭ জন

১১:২৪ পূর্বাহ্ণ | বুধবার, জুন ১০, ২০২০ ঢাকা, দেশের খবর

মোঃমনির মন্ডল, নিজস্ব প্রতিবেদক, সাভার- শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ায় মহামারি করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন ও), পুলিশ, গণমাধ্যমকর্মী, চিকিৎসকসহ মোট আক্রান্ত হয়েছেন ৫৯৭ জন এবং প্রাণঘাতী এ ভাইরাসে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৭ জন।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সূত্র অনুযায়ী জানা গেছে, প্রতিদিন এই প্রাণঘাতী কোন ভাইরাসে আক্রান্ত হচ্ছেন সাভার উপজেলার বিভিন্ন এলাকার মানুষ। প্রতিদিন বিশ্বের সাথে পাল্লা দিয়ে বেড়ে চলছে কোভিড-১৯ ভাইরাসের আক্রান্তের সংখ্যা।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) পারভেজুর রহমান, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু, এনটিভির সাভার প্রতিনিধি জাহিদুর রহমান, দৈনিক নতুন দিগন্ত পত্রিকার সম্পাদক হুমায়ুন কবির, চ্যানেল টুয়েন্টিফোর এর সাভার উপজেলা প্রতিনিধি ও অপু ওহাব, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাভার প্রতিনিধি ওমর ফারুক, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার আশিকুর রহমান, ডাক্তার মাসুদুস সামাদসহ প্রমুখ। ইতিমধ্যে ডাক্তার মাসুদুস সামাদ চিকিৎসা শেষে করোনা মুক্ত হয়ে উঠেছেন।

সাভার স্বাস্থ্য কমপ্লেক্স এর সূত্র মতে, ৮ জুন সোমবার সর্বশেষ তথ্য অনুসারে সাভার উপজেলায় কোভিড-১৯ ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৫৯৭ জন। আইসোলেশন এ আছেন ২৫০ জন এবং সুস্থ হয়েছেন ১৪০ জন। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন ১৭ জুন এবং বাকিরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার নাজমুল হুদা মিঠু জানান, সাভারে প্রতিনিয়ত বেড়েই চলছে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গড়ে দৈনিক প্রায় ৮০ থেকে ৮৫ জনের নমুনা সংগ্রহ করা গেলেও পরীক্ষা করার সামর্থ্য আছে মাত্র ৩০ থেকে ৩৫ জন লোকের।

সাভারের বিএলআরআই এ স্থাপিত পিসিআর ল্যাবে সরকারিভাবে করোনা পরীক্ষা করছে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্র্যাক। অপরদিকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিজস্ব পিসিআর ল্যাবের মাধ্যমেও করোনা পরীক্ষা করা হচ্ছে।

সরকারিভাবে সাভার উপজেলায় ৮ জুন পর্যন্ত দুই হাজার পাঁচশত পঞ্চান্ন জনের করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে।

সাভার আশুলিয়া ঘনবসতি ও শিল্প অধ্যুষিত এলাকা হওয়ায় এখানকার মানুষকে সচেতনতা করা হলেও কোন অবস্থায় মানছেন না তারা সরকারি স্বাস্থ্য বিধি। তাই সাভার উপজেলায় করোনা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে এবং হর হর করে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এ পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে হলে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলেও জানান তিনি।