• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ডা. জাফরুল্লাহর ফুসফুসে নিউমোনিয়া সংক্রমণ কমেছে

৫:১৩ অপরাহ্ণ | বুধবার, জুন ১০, ২০২০ জাতীয়
jaforullah

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি করোনা আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসে নিউমোনিয়া সংক্রমণ কিছুটা কমেছে বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ হোসেন।

বুধবার দুপুরে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফিজের বরাত দিয়ে ফরহাদ হোসেন বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের নিউমোনিয়া সংক্রমণ কিছুটা কমেছে। তাকে অক্সিজেন দেয়ার মাত্রাও গতকালের থেকে কমেছে। তিনি পুর্বের চেয়ে ভালো বোধ করছেন।

তিনি আরো বলেন, জাফরুল্লাহ স্যারের শারীরিক অবস্থা আগের থেকে ভালো। তিনি নিজেই খাবার গ্রহণ করছেন।

এর আগে মঙ্গলবার (৯ জুন) গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা সম্পর্কে জানানো হয়।

ঐ বার্তায় গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক অধ্যাপক মামুন মুস্তাফিরের মাধ্যমে জানানো হয়, ‘জাফরুল্লাহ চৌধুরীর কোভিড এবং গুরুতর নিউমোনিয়ার সংক্রমণ নিয়ে একটি অনলাইন মেডিকেল বোর্ড গঠিত হয়। সেখানে দেশ ও বিদেশের বিভিন্ন চিকিৎসক অংশগ্রহণ করেন। তাঁর সার্বিক অবস্থা স্থিতিশীল এবং অক্সিজেন গ্রহণের মাত্রা আর অবনতি হয়নি। তিনি আগের চেয়ে ভালো বোধ করছেন এবং আলহামদুলিল্লাহ নিজে থেকে খাবার গ্রহণ করছেন।’

উল্লেখ্য গত ২৫ মে জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই ফলাফল আসে।