গাইবান্ধায় একদিনে সর্বোচ্চ ৫১ জন শনাক্ত, মোট ১৩৫

৯:৪৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, জুন ১১, ২০২০ রংপুর
test

ফরহাদ আকন্দ, স্টাফ রিপোর্টার: গাইবান্ধায় ৪৮ ঘণ্টায় সর্বোচ্চ ৫১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। গাইবান্ধা হতে প্রেরিত নমুনা রংপুর ল্যাব ছাড়াও ঢাকার বিভিন্ন পিসিআর ল্যাবে পরীক্ষায় এ ফল পাওয়া গেছে। গত ৪৮ ঘণ্টায় আরও একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মারা গেছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৪ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো তথ্যে জানা যায়, গত ০৮ ও ০৯ জুন গাইবান্ধা থেকে ঢাকায় পাঠানো হয়েছিল তিন শতাধিক নমুনা। এই নমুনার ফল গাইবান্ধা এসে পৌঁছায় গত কাল মঙ্গলবার (৯ জুন) রাত আনুমানিক ৯ টায়। তাতে দেখা যায়, ৪৩টি নমুনা করোনা পজিটিভ এসেছে।

এছাড়া রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯ ও ১০ জুন ৫০টি নমুনা পরীক্ষা করে নতুন ৮ জন এবং পুরাতন ৬জন পুনরায় পজেটিভ ফলাফল এসেছে। গাইবান্ধায় এই রংপুর ল্যাবে শনাক্ত ৮ জন ও ঢাকার ল্যাবে শনাক্ত ৪৩ জন মিলিয়ে জেলায় ৪৮ ঘন্টায় ৫১ জন কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন। এর আগে দুই দিনে এত বেশি করোনা রোগী শনাক্ত হয়নি গাইবান্ধায়। আক্রান্তদের মধ্যে রয়েছে চিকিৎসক, পুলিশ ও নার্সসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এই শনাক্ত ৫১ জন উপজেলা ভিত্তিক বিশ্লেষণ করলে তথ্য সূত্রে জানা যায় গোবিন্দগঞ্জ উপজেলায়-২৪ জন, সদর উপজেলায়-৪ জন, সাঘাটা উপজেলায়-৭ জন, ফুলছড়ি উপজেলায়-৫ জন, সুন্দরগঞ্জ উপজেলায় -৫ জন, পলাশবাড়ী উপজেলায়-৪ জন ও সাদুল্যাপুর উপজেলার-২ জন।

এ তথ্য নিশ্চিত করে গাইবান্ধার সিভিল সার্জন আবু হানিফ জানান, মোট শনাক্ত ১৩৫ জনের মধ্যে ২২ জন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছে, ৪জন মারা গেছে এবং বাকী-১০৯ জন চিকিৎসাধীন রয়েছে।