করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩১৮৭

২:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ১১, ২০২০ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মৃত্যু হলো ১০৪৯ জনের। এছাড়া একই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ৩১৮৭ জন। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ৫২ জনে।

আজ বৃহস্পতিবার (১১ জুন) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। বুলেটিন প্রকাশে অংশ নেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ১১৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৭৭২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৫৭ হাজার ৩৩২টি।

নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ১৮৭ জনের মধ্যে। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। আগের দিনও সমানসংখ্যক রোগীর মৃত্যু হয়েছিল।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪৮ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৬ হাজার ৭৪৮ জন।

এর আগে বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৩ হাজার ১৯০ জন, মারা যায় ৩৭ জন। তার আগের দিন মঙ্গলবার করোনায় আক্রান্ত হয় ৩ হাজার ১৭১ জন, মৃত্যু হয় ৪৫ জনের।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তার দশ দিনের মাথায় প্রথম মৃত্যুর খবর আসে। ২০ এপ্রিল তা ১০০ ছাড়ায়; মৃতের সংখ্যা পাঁচশ ছাড়ায় ২৫ মে।

এই হিসেবে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫০০ ছাড়াতে সময় লেগেছিল ২ মাস ৭ দিন। আর পরের ৫০০ জনের মৃত্যু ঘটে মাত্র ১৬ দিনের মধ্যে।