পূর্ব রাজাবাজারে করোনায় একজনের মৃত্যু

৫:৩৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ১১, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- লকডাউনে থাকা রাজধানীর পূর্ব রাজাবাজারে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। বৃহস্পতিবার (১১ জুন) সকালে তাঁকে রাজধানীর বেসরকারি ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়েছিল।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল ছয়টার দিকে মৃত ব্যক্তির স্বজন তাঁদের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করে একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করার অনুরোধ করেন। ওই স্বজন আরও বলেন, ভোরের দিকে আক্রান্ত ব্যক্তি স্ত্রী-সন্তানকে শ্বাসকষ্টের কথা জানান এবং হাসপাতালে যেতে চান। শরীর খারাপ লাগছে জানিয়ে ওয়াশরুমে যান। বেরিয়ে এসে আর কোনো কথা বলেননি। স্থবির হয়ে পড়েন।

পরে অ্যাম্বুলেন্সে করে আক্রান্ত ব্যক্তিকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। যাত্রাপথে তাঁর কোনো সাড়াশব্দ ছিল না। হাসপাতালে কিছু পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

কাউন্সিলর অফিস জানিয়েছে, মৃত ওই ব্যক্তি ইউনাইটেড হাসপাতালে চাকরি করতেন। তিনি পঞ্চাশোর্ধ্ব। গতকালই ওই ব্যক্তির রোগ শনাক্ত হয়।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে ঢাকার পূর্ব রাজাবাজারকে মঙ্গলবার রাত থেকে পরীক্ষামূলকভাবে লকডাউন করা হয়েছে।

সংক্রমণের উচ্চহারের কারণে ওই এলাকাকে লকডাউন করা হয়। বলা হয়েছে, লকডাউন চলাকালে একমাত্র চিকিৎসক ও সংবাদকর্মী ছাড়া কেউ ওই এলাকা থেকে বের হতে কিংবা নতুন করে ঢুকতে পারবে না।

লকডাউন বাস্তবায়নে ওই এলাকার প্রবেশ পথে কাজ করছেন প্রশাসন। বিশেষ ব্যবস্থায় পৌঁছে দেয়া হচ্ছে খাবারসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য। এলাকার আটটি প্রবেশ ও বাহির পথের সাতটি রাস্তা বন্ধ থাকায়, সবধরণের যান এবং সর্বসাধারণের চলাচল বন্ধ রয়েছে।