শুক্রবার বাজেট প্রতিক্রিয়া জানাবে আ.লীগ-বিএনপি

৭:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ১১, ২০২০ জাতীয়
awa

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এবারের অর্থ বছরের বাজেটে মোট বরাদ্দ ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকা। আর মোট দেশজ উৎপাদন- জিডিপি’র লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৮.২ শতাংশ।

শুক্রবার (১২ জুন) সকালে প্রস্তাবিত বাজেটের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া ব্যক্ত করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সকাল ১১টায় অনলাইন ব্রিফিংয়ে দলের প্রতিক্রিয়া তুলে ধরবেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বৃহস্পতিবার (১১ জুন) গণমাধ্যমকে এ তথ্য জানান।

বিপ্লব বড়ুয়া বলেন, প্রত্যেক বছর সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের পক্ষ থেকে বাজেটের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেয়া হয়। চলতি বছর করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে অনলাইনে দলের প্রতিক্রিয়া জানাবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন আগামীকাল (শুক্রবার) বিকেল ৪টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে প্রস্তাবিত বাজেটের ওপর প্রতিক্রিয়া জানাবেন।