জাফরুল্লাহ চৌধুরীর নিউমোনিয়া ধীরে ধীরে সেরে উঠছে

৭:৩৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ১১, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের নিউমোনিয়ার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। একইসঙ্গে তাকে দেওয়া অক্সিজেনের মাত্রাও কমছে।

বৃহস্পতিবার (জুন ১১) বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফাইড ফেসবুক পেজে ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার আপডেট’ শিরোনামে এ তথ্য জানানো হয়।

এতে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফিজের বরাত দিয়ে বলা হয়, ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের মারাত্মক নিউমোনিয়া ধীরে ধীরে উন্নতি হচ্ছে এবং অক্সিজেন গ্রহণের পরিমাণ কমে আসছে। তাকে নিয়মিত ডায়ালাইসিস, পরিমিত এন্টিবায়োটিক ও বিশেষায়িত ফিজিওথেরাপি দেওয়া হচ্ছে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী সবাইকে ধন্যবাদ জানিয়েছেন এবং দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এদিকে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ গণমাধ্যমকে বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরী আজ সকালে ঘুম থেকে উঠে রুমের ভেতরে কিছুক্ষণ হেঁটেছেন, নিজেই নাশতা খেয়েছেন। গতকালের চেয়েও আজ শারীরিক অবস্থা আরও ভালো মনে হচ্ছে।’

৪ জুন রাতে ৭৯ বছর বয়স্ক এই মুক্তিযোদ্ধা চিকিৎসকের শারীরিক অবস্থার অবনতি হয় এবং শনিবার থেকে ধীরে ধীরে তাঁর উন্নতি হতে থাকে। বর্তমানে বাংলাদেশ, ইংল্যান্ড ও ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বিত বোর্ডের মাধ্যমে ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসা চলছে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে তার নিজের তৈরি প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ২৫ মে তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থ্যের র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই ফলাফল আসে।

তার স্ত্রী এবং ছেলেও বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।