চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৪,৫৯৩

৩:৫১ অপরাহ্ণ | শুক্রবার, জুন ১২, ২০২০ চট্টগ্রাম
ctg

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের তিন ল্যাবে ৭৩৮ টি নমুনা পরীক্ষা করে আরও ২০৭ জনের দেহে করোনা ভাইরাস কোভিড-১৯ শনাক্ত হয়েছে। মৃত্যুবরণ করেছেন ২ জন এবং হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন। নতুন আক্রান্তদের মধ্যে ৮৮ জন চট্টগ্রাম মহানগর এলাকার এবং ১১৯ জন বিভিন্ন উপজেলার।

শুক্রবার (১২ জুন) সকালে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। এর আগে ভোর ৩ টার দিকে তাদের সরকারি ফেইসবুক পেইজে এ তথ্য প্রকাশ করেন।

চট্টগ্রাম সিভিল সার্জন জানান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৬৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজেটিভ শনাক্ত হয় ২৬ জনের।

অন্যদিকে চট্টগ্রামম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৮টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১৭টি নমুনা পরীক্ষা করে ৫৮ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত করা হয়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৩৮টি নমুনা পরীক্ষা করে ৭২ জনের এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬২টি নমুনা পরীক্ষা ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তবে এইদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি।

চট্টগ্রামে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৪ হাজার ৫৯৩ জন। মৃত্যুবরণ করেছেন ১০৬ জন। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৩০৬ জন। তবে সুস্থ হওয়া রোগীদের কোন সঠিক তথ্য স্বাস্থ্য প্রশাসনের কাছেও পাওয়া যায়নি।