• আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের শারীরিক অবস্থার উন্নতি হয়নি, এখনো কোমায়

৯:০৫ অপরাহ্ণ | শুক্রবার, জুন ১২, ২০২০ আলোচিত বাংলাদেশ
Nasim

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। গত কয়েকদিন ধরে তার অবস্থা সংকটাপন্ন। তিনি এখনও ডিপ কোম‌ায় অর্থাৎ গভীর অচেতন অবস্থায় রয়েছেন। ভেন্টিলেটর মেশিনের সাহায্যে তিনি কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস গ্রহণ করছেন।

শুক্রবার (১২ জুন) মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয় গণমাধ্যমে জানিয়েছেন তার বাবা আগের মতোই আছেন। অবস্থার কোনো উন্নতি বা পরির্বতন হয়নি।

মোহাম্মদ নাসিমের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানতে তার চিকিৎসার্থে গঠিত ১৩ সদস্যবিশিষ্ট মেডিক্যাল বোর্ডের প্রধান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া শুক্রবার গণমাধ্যমকে বলেন, তার শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি এখনও ডিপ কোম‌ায় অর্থাৎ গভীর অচেতন অবস্থায় রয়েছেন।

এর আগে করোনা উপসর্গ নিয়ে গত ১ জুন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। পরে তার করোনা ভাইরাস টেস্ট দেওয়া হয় এবং ওইদিন রাতে তার করোনা পজিটিভ আসে।

আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার উন্নতি হয়। চিকিৎসকরা তাকে কেবিনে স্থানান্তরের জন্য চিন্তা-ভাবনা করছিলেন। পরে ৫ জুন সকালে তিনি বড় ধরনের ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করেন।

অস্ত্রোপচারের পর থেকেই তিনি গভীরভাবে অচেতন রয়েছেন। তবে পরপর দু’বার করোনার নমুনা পরীক্ষায় তার নেগেটিভ এসেছে। করোনা নেগেটিভ আসায় পরিবারের সদস্যরা তাকে সিঙ্গাপুরে নিয়ে উন্নত চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তুলবেন বলে আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি হয়।