ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে

১২:৪৮ অপরাহ্ণ | শনিবার, জুন ১৩, ২০২০ আন্তর্জাতিক
iiiii

আন্তর্জাতিক ডেস্কঃ যতই দিন যাচ্ছে ভারতে ততই ভয়ঙ্কর হয়ে উঠছে করোনাভাইরাস। বেশ কয়েক দিন ধরে দেশটিতে আক্রান্তের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। শুক্রবার রাতেই দেশটিতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, শুক্রবার গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে আরও ১১ হাজারের বেশি মানুষ। ফলে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৪ হাজার ১৯ জন। তবে প্রকৃত সংখ্যা আরও বেশি হবে বলেই মনে হয়।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে আরও ৩৮৯ জন। এর ফলে করোনায় মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৯ হাজার। অর্থাৎ ৮ হাজার ৮৯০ জন।

ভারতে সুস্থ হয়েছে ১ লাখ ৫৪ হাজার ২৩১ জন। এ পর্যন্ত দেশটিতে চিকিৎসাধীন রয়েছে প্রায় দেড় লাখ মানুষ। সেখানে সুস্থ হয়ে ওঠার হার বর্তমানে ৪৯.৪৭ শতাংশ। তবে এখনও সেখানে চিকিৎসাধীন রয়েছে দেড় লাখের মতো মানুষ।

মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে হয়েছে ১ লাখ ১ হাজার ১৪১ জন। এই রাজ্যে মোট মৃত্যু ৩ হাজার ৭১৭ জন। মারাত্মক ক্ষতিগ্রস্তের তালিকায় তাদের পরে আছে তামিলনাড়ু ও দিল্লি।

পরিস্থিতি জটিল হয়ে পড়ায় আগামী ১৬ ও ১৭ জুন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে দ্বিতীয় দফায় ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বর্তমানে সর্বোচ্চ আক্রান্তের দিক থেকে বিশ্বে চতুর্থ স্থানে অবস্থান করছে ভারত। করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় বিশ্বে যুক্তরাষ্ট্রের অবস্থান শীর্ষে।