• আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

নাসিমের প্রথম জানাজা অনুষ্ঠিত

১০:৩৫ পূর্বাহ্ণ | রবিবার, জুন ১৪, ২০২০ Breaking News

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বর্ষীয়ান রাজনীতিবিদ এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রথম জানাজা রাজধানীর ধানমণ্ডির সোবহানবাগ জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ জুন) সকাল সাড়ে ৯টার দিকে স্বাস্থ্যবিধি মেনে তার এ জানাজা অনুষ্ঠিত হয়। এতে পরিবারের সদস্য ছাড়াও দলীয় নেতা-কর্মীরা অংশ নেয়।

পরে ধানমন্ডি থেকে তার মরদেহ বনানীর উদ্দেশে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে মায়ের কবরের পাশে দাফন করা হবে আওয়ামী লীগের এ নেতাকে।

আটদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শনিবার (১৩ জুন) বেলা ১১টার দিকে রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোহাম্মদ নাসিম।

শ্বাসকষ্ট নিয়ে গত ১ জুন শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পরে করোনাভাইরাস পজিটিভ আসে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীর। গত ৫ জুন ভোররাতে ব্রেন স্ট্রোক হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জন বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়।

পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়াকে প্রধান করে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।

অস্ত্রোপচারের পর থেকেই গভীর অচেতন অবস্থায় ছিলেন মোহাম্মদ নাসিম। ভেন্টিলেশন মেশিনের সাহায্যে তিনি কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছিলেন। এরই মধ্যে পরপর তিনটি কোভিড টেস্ট নেগেটিভ আসে তার।