মোহাম্মদ নাসিমকে শ্রদ্ধা জানাতে বনানীতে ডা. জাফরুল্লাহ

১২:০০ অপরাহ্ণ | রবিবার, জুন ১৪, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চৌদ্দ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমকে শ্রদ্ধা জানাতে বনানীতে গিয়েছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ রোববার (১৪ জুন) রাজধানীর বনানীতে মোহাম্মদ নাসিমের দ্বিতীয় জানাজায় অংশ নিয়ে তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান জাফরুল্লাহ চৌধুরী।

এর আগে সকাল ৯টা ৩৫ মিনিটে রাজধানীর ধানমন্ডিতে সোবহানবাগ মসজিদে প্রথম এবং ১০টা ৩৫ মিনিটে বনানীতে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার বলেন, ‘গতকাল রাতে ডা. জাফরুল্লাহ চৌধুরী যখন জানতে পারেন যে তিনি করোনামুক্ত হয়েছেন, তখনই তিনি মোহাম্মদ নাসিমের জানাজায় যাওয়ার প্রবল ইচ্ছা পোষণ করেন। মোহাম্মদ নাসিমের সঙ্গে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ছিল— উল্লেখ করে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের বলেন, “আমি যদি মোহাম্মদ নাসিমের জানাজায় গিয়ে মারাও যাই, তবুও আমি তার জানাজায় যেতে চাই”।’

‘সবশেষ আজ সকালে তিনি মোহাম্মদ নাসিমের জানাজায় অংশ নেন। মোহাম্মদ নাসিমের মরদেহের সামনে তিনি নীরবে দাঁড়িয়ে ছিলেন। একজন মুক্তিযোদ্ধা হিসেবে অপর এক মুক্তিযোদ্ধাকে স্যালুট করেছেন। একইসঙ্গে জাতীয় চার নেতা ও জাতির পিতার পরিবারের সদস্যদের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন। এরপর তিনি আবার গণস্বাস্থ্য নগর হাসপাতালে ফিরে এসেছেন’, যোগ করেন ডা. মহিবুল্লাহ খন্দকার।

উল্লেখ্য, ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা পজিটিভ নিউমোনিয়া রোগী হিসেবে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এখন তিনি করোনা নেগেটিভ রোগী হিসেবে নিউমোনিয়ার চিকিৎসায় আছেন। তাকে আরও বেশ কয়েকদিন হাসপাতালে থাকতে হবে এবং নিয়ম মেনে জীবনযাপন করতে হবে।