• আজ ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী গিলানি করোনায় আক্রান্ত

৫:১৫ অপরাহ্ণ | রবিবার, জুন ১৪, ২০২০ আন্তর্জাতিক
pka

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) বয়োজ্যেষ্ঠ নেতা ইউসুফ রাজা গিলানি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার ছেলে কাসিম গিলানি গতকাল এক টুইট বার্তায় এ কথা নিশ্চিত করেন।

কাশিম গিলানি টুইটারে জানান, ‘করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছে বাবার।’ তার বাবার করোনা আক্রান্ত হওয়ার জন্য দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান ও দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোকে (এনএবি) দায়ী করেছেন গিলানির ছেলে কাশিম।

টুইটারে কাসিম আরও লিখেছেন, ‘ইমরান খানের সরকার ও ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোকে ধন্যবাদ! আপনারা সফলভাবে আমার বাবার জীবন বিপন্ন করতে সক্ষম হয়েছেন।’

জানা যায়, ন্যাশন্যাল অ্যাকাউন্টিবিলিট ব্যুরোর (এনএবি) একটি জালিয়াতির মামলার শুনানির পরপরই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি করোনা আক্রান্ত হন। গত বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে এনএবি’র দায়ের করা ওই জালিয়াতির মামলার এক শুনানিতে হাজির হয়েছিলেন ইউসুফ রাজা গিলানি।

২০০৮ সালের ২৫ মার্চ পাকিস্তানের ১৬তম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বপালন শুরু করেন ইউসুফ রাজা গিলানি। ২০১২ সালের ২৬ এপ্রিল দেশটির সর্বোচ্চ আদালত তাকে অযোগ্য ঘোষণা করে বহিস্কারাদেশ দিলে তিনি ক্ষমতাচ্যূত হন।

এর আগের করোনায় আক্রান্ত হয়েছিলেন পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি। বর্তমানে তিনি নিজ বাসভবনে সেলফ আইসোলেশনে রয়েছেন।

সূত্র- হিন্দুস্তান টাইমস