দুবাই থেকে ফিরলেন ১৬০ বাংলাদেশি

৫:৩৭ অপরাহ্ণ | সোমবার, জুন ১৫, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- গোটাবিশ্বে মহামারি আকার ধারণ করা করোনার কারণে উদ্ভূত পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাতে আটকাপড়া ১৬০ বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদের সঙ্গে একজন শিশুও আছে।

প্রায় তিন মাসের অধিক সময় আকাশপথে বিমান যোগাযোগ চালুর পর আমিরাত থেকে এই প্রথম ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট এসব বাংলাদেশিকে দেশে ফিরিয়ে এনেছে। সোমবার সকালে তারা দেশে ফেরেন।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাই থেকে সোমবার স্থানীয় সময় ভোর ৪টায় ১ জন শিশুসহ মোট ১৬০ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে বাংলাদেশ সময় সকাল ১০টা ৫৮ মিনিটে ঢাকায় অবতরণ করে

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুবাইয়ে আটকা পড়া প্রবাসী বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দুবাই-ঢাকা রুটে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হয়।

আগত যাত্রীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়াও স্বাস্থ্যবিধির নির্দেশনা অনুযায়ী প্রত্যেক যাত্রীর সাথে দুই জোড়া ডিসপোসিবল গ্লাভস ও মাস্ক রাখার বাধ্যবাধকতাও ছিল।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত তিন মাসের বেশি সময় ধরে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে বহু সংখ্যক প্রবাসী বাংলাদেশি আটকা আছেন। আকাশপথে যোগাযোগ বন্ধ হওয়ার কারণে তারা দেশে ফিরেতে পারছেন না। এ অবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের মধ্যস্থতায় দুবাই থেকে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনতে ইউএস-বাংলা এয়ারলাইন্স সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।