• আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

লালমনিরহাটের জেলা জজ করোনায় আক্রান্ত

৯:০৮ অপরাহ্ণ | সোমবার, জুন ১৫, ২০২০ রংপুর
lalmoni

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ ফেরদৌস আহমেদ (৫৮) করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি ঢাকার সিএমএইচ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে। সোমবার (১৫ জুন) এ তথ্য নিশ্চিত করেন সিনিয়র জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদের জামাতা লে. কর্নেল সাজ্জাদ হোসেন।

লালমনিরহাট আদালত সূত্র ও জজের আত্মীয়রা জানান, ২০১৯ সালের ২ অক্টোবরে ভোলা জেলা থেকে লালমনিরহাটের জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেন ফেরদৌস আহমেদ। গত ১ জুন তিনি ঢাকা থেকে লালমনিরহাটে আসেন এবং ৪ জুন আদালতে বিচার কাজ পরিচালনা করে আবার ঢাকায় ফিরে যান। এরপর তার শরীর খারাপ হলে করোনা পরীক্ষা করানো হয়। রিপোর্টে পজিটিভ ধরা পড়ার পরেই তাকে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে আইসিইউতে রাখা হয়। বর্তমানে তার অক্সিজেন ওঠানাম করছে। এজন্য জরুরিভাবে ‘এবি পজেটিভ’ গ্রুপের রক্তের প্লাজমা দরকার। স্যোসাল মিডিয়া তার নিকটাত্মায়ী ও পরিচিতিজন এবি পজেটিভ রক্তের ডোনার খুঁজছেন।

লালমনিরহাটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আফাজ উদ্দিন ব্যক্তিগত ফেসবুকের টাইমলাইনে জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদের জন্য এবি পজেটিভ রক্তের প্লাজমা দরকার বলে লিখেছেন।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, স্যার কবে এবং কোথায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন, আমি এই সম্পর্কে সঠিক জানি না। আপনারা স্যারের আত্মীয়দের সাথে যোগাযোগ করতে পারেন।

জেলা ও দায়রা জজের সাবেক সহকর্মী ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাকির হোসাইন বলেন, আমি স্যারের অধীনে ভোলায় তিন বছর চাকরি করেছি। সে হিসেবেই স্যারের সাথে যোগাযোগ। করোনা পজেটিভ শনাক্ত হওয়ার পর আমরা যোগাযোগ করছি। আমরা চেষ্টা করছি ‘এবি পজেটিভ’ রক্তের প্লাজমা সংগ্রহ করার। বর্তমানে তার শারিরীক অবস্থা স্থিতিশীল রয়েছে। স্যারের সুস্থতার জন্য আমরা সবার নিকট দোয়া চাচ্ছি, যেন তিনি সুস্থ হয়ে আবার বিচারকার্য করতে পারেন।

লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল) পেশকার মমতাজ উদ্দিন বলেন, আমরা শুনেছি স্যারের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বর্তমানে তিনি ঢাকায় সিএমএইচ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তিনি আরো বলেন, স্যার গত ১ জুন ঢাকা থেকে লালমনিরহাটে আসেন এবং বিচার কাজ পরিচালনা করেন এবং ৪ জুন তিনি আবার ঢাকায় ফিরে যান।

জানতে চাইলে সিনিয়র জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদের জামাতা লে. কর্নেল সাজ্জাদ বলেন, আমার শ্বশুর লালমনিরহাটের জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদ এখন সিএমএইচ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে। আমরা এবি পজেটিভ রক্তের প্লাজমা খুঁজছি। আপনাদের সন্ধানে থাকলে, প্লিজ দ্রুত জানান।