স্বাস্থ্যবিধি না মানায় ঝিনাইদহে ৫২ জনকে জরিমানা

১০:৩২ অপরাহ্ণ | সোমবার, জুন ১৫, ২০২০ খুলনা
maskk

মনিরুজ্জামান মনির, ঝিনাইদহঃ করোনার সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব না মানা ও নির্দিষ্ট সময়ের পর ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ঝিনাইদহে ৫২ জনকে ২৬ হাজার ৫’শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার সকাল থেকে বিকাল পর্যন্ত ঝিনাইদহ জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, করোনার সংক্রমণ রোধে জেলা ব্যাপী ভ্রাম্যমাণ আদালত চালানো হচ্ছে। এ সময় বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করা, মাস্ক ব্যবহার না করা ও নির্দেশ অমান্য করে দোকান খোলার অপরাধে ৫২ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এদিকে ঝিনাইদহে করোনার সংক্রমণ প্রতিরোধে পথচারীসহ সকল মানুষকে মাস্ক পরা ও সরকারি বিধি মেনে চলতে অনুরোধ জানিয়েছে সেনাবাহিনী। সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা শহরের পায়রা চত্বর, মুজিব চত্বর, আরাপপুরসহ বিভিন্ন স্থানে তারা এ কার্যক্রম পরিচালনা করে।

এ সময় রিকশা চালক, মোটরসাইকেল আরোহী, পথচারীদের মাস্ক পরা নিশ্চিত করতে অনুরোধ করেন। এর আগে সেনাদল শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করেন ও স্বাস্থ্য বিধি মিনে চলার আহবান জানান তারা।