হাসপাতাল থেকে হাটহাজারী মাদ্রাসায় ফিরলেন আল্লামা শফী

১:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ১৬, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, চট্রগ্রাম- এক সপ্তাহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে মাদ্রাসায় ফিরলেন হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর ও আল-জামিয়াতুল দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী।

আল্লামা শফীর ছেলে এবং হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী বলেন, ‘হেফাজতে ইসলামের আমির পুরোপুরি সুস্থ হয়ে যাওয়ায় সোমবার বিকেলে হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়পত্র দেন। তিনি মেডিকেল থেকে সরাসরি প্রিয় কর্মস্থল হাটহাজারী মাদ্রাসায় উঠেন। তিনি সাদ্রাসায়ই অবস্থান করবেন।’

আনাস মাদানী বলেন, ‘তিনি সাম্প্রতিক সময়ের বর্তমানে সব চেয়ে সুস্থ আছেন। করোনাভাইরাস মহামারী থেকে দেশ ও বিশ্ববাসীর মুক্তির জন্য তিনি সব সময় দোয়া করছেন। নিজের সুস্থতার জন্যও তিনি দেশবাসীর জন্য দোয়া চেয়েছেন।

শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা শফী গত ৭ জুন বার্ধক্যজনিক অসুস্থতা নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপতালে ভর্তি হয়। হাসপাতালে ভর্তির পর পরই তাকে আইসিইউতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। আল্লামা শফী বার্ধক্যজনিত কারণে নানান রোগে ভুগছিলেন।

এর আগে গত ১১ এপ্রিল বিকেল সাড়ে ৫টার দিকে বমি, মাথাব্যাথা, শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হেফাজত আমিরকে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ১৪ এপ্রিল দুপুর ১টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম থেকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়। পরে করোনা পরীক্ষা করানো হলে রিপোর্ট নেগেটিভ আসে। পরে ২৬ মে হেফাজত আমিরকে চট্টগ্রাম নিয়ে আসা হয়।