• আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ডা. জাফরুল্লাহ চৌধুরীর নিউমোনিয়া বেড়েছে

১১:০১ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ১৬, ২০২০ আলোচিত বাংলাদেশ
jaff

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর নিউমোনিয়া বেড়েছে। ফলে তার স্বাস্থ্যের অবস্থা কিছুটা চিন্তা বাড়িয়েছে। বর্তমান অবস্থা বিবেচনায় তাকে নতুন করে অ্যান্টিবায়োটিক দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিভায়েড ফেসবুক পেজে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার আপডেট শিরোনামে এ তথ্য জানানো হয়।

এতে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মামুন মোস্তাফিজ বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবস্থা আজ কিছুটা চিন্তাযুক্ত। তার নিউমোনিয়ার প্রকোপ বেড়েছে। অবস্থা বিবেচনায় নতুন করে অ্যান্টিবায়োটিক দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। ডা. জাফরুল্লাহ সবার দোয়া চেয়েছেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদ এর সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

এর আগে গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। এরপর ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস শনাক্ত হয়।

এরপর ১৩ জুন পুনঃ নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসে কোন সংক্রমণ পাওয়া যায়নি বলে জানান গণস্বাস্থ্য কেন্দ্রের জিকে রেপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী অধ্যাপক ডা. মুহিব উল্লাহ খন্দকার। পরবর্তীতে পিসিআর পরীক্ষায়ও তার করোনা নেগেটিভ এসেছে।