“নো মাস্ক, নো এন্ট্রি”

১২:৪৬ অপরাহ্ণ | বুধবার, জুন ১৭, ২০২০ বরিশাল
maSK

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফল উপজেলায় করোনা সংক্রমণ এড়াতে প্রশাসন থেকে ঘোষণা করা হয়েছে “নো মাস্ক, নো এন্ট্রি”। গত মঙ্গলবার থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষ থেকে এ তথ্য প্রচার করা হয়। উপজেলায় কোন ভাবেই মাস্ক বিহীন চলাচল করতে পারবে না জনগণ।

সামাজিক দুরত্ব ও সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। মঙ্গলবার বাউফল পৌরশহরের রেড জোন এলাকায় বিশেষ অভিযান করে প্রশাসন। অভিযানের সময় মুখে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৩ ব্যক্তিকে ৩ হাজার ৯ শত টাকা অর্থ দণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন।

এদিকে করেনার প্রকোপ ঠেকাতে তিনটি জোনে ভাগ করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পটুয়াখালী সিভিল সার্জনের কার্যালয়। ওই বিজ্ঞপ্তিতে বাউফল পৌরশহরের ২, ৪ ও ৭ নং ওয়ার্ডকে রেড জোন এবং ৫ নং সুর্যমনি ইউনিয়নের ২ নং ওয়ার্ডের গুলবাগ স্বানেশ্বর এলাকাকে ইয়েলো জোন হিসাবে ধরা হয়েছে। এছাড়া উপজেলার সকল স্থানকে গ্রিন জোন হিসাবে ঘোষনা করা হয়। মঙ্গলবার থেকে এ ঘোষনা কার্যকর করে উপজেলা প্রশাসন থেকে পৌরশহরের ওই তিন ওয়ার্ডকে লকডাউন করেছে।

বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন জানান, পটুয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মোহম্মদ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তি অনুযায়ী পরবর্তী নির্দেশ না আশা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। ইতিমধ্যে রেড জোন এলাকায় সচেতন মূলক প্রচার প্রচারনা ও প্রশাসনের নজরদারি চলছে। নির্ধারিত রেড জোনগুলোতে নিত্য প্রয়োজনীয় কাঁচামাল, ঔষুধ ও শিশু খাদ্য ছাড়া সকল প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে।