করোনায় এনাম মেডিকেল হাসপাতালের চিকিৎসকের মৃত্যু

১:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, সাভার- করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাভারের‌ এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. রফিকুল হায়দার (৫২) মারা গেছেন। তিনি হাসপাতালটির ডায়বেটোলজিস্ট ও এন্ডোক্রাইনোলজিস্ট হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

ডা. রফিকুল হায়দার চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে। তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে তিন দিন আগে তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান। রিপোর্টে তিনি কভিড-১৯ এ আক্রান্ত বলে শনাক্ত হবার পর বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন।

বুধবার রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে তাকে মিরপুরের বাসা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

ডা. রফিকুলের ভগ্নিপতি ওহেদুজ্জামান জানান, মিরপুরের পল্লবীর বাসায় একাই থাকতেন ডা. রফিকুল। একমাত্র ছেলেকে নিয়ে তার প্রাক্তন স্ত্রী ডা. রোমেনা হেলাল বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

জানা যায়, বুধবার রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে তাকে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।