পটুয়াখালীতে ভারী বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত, সাগরে মাছ ধরার ট্রলার ডুবি

৭:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি- সাগরে গভীর সঞ্চালনশীল মেঘমালা ও মৌসুমী বায়ুর প্রভাবে মঙ্গলবার (১৭ জুন) থেকে উপকূলীয় জেলা পটুয়াখালীর সর্বত্র ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে।

সেই সাথে থেমে থেমে হালকা দমকা হাওয়াসহ বজ্র বৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তাল হয়ে আছে বঙ্গোপসাগর। তলিয়ে গেছে জেলার পাঁচটি পৌর শহরের নিম্নাঞ্চল। তলিয়ে গেছে সবজি খেত, ফসলি মাঠ, পুকুর-ঘের। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে কৃষকসহ শ্রমজীবী নিম্ন আয়ের মানুষ।

এদিকে বুধবার সন্ধ্যায় ঝড়ের কবলে পড়ে চার জেলেসহ একটি মাছধরা ট্রলার ডুবে নিখোঁজ হয়। ভোররাতে রামনাবাদ নদের মোহনা থেকে অন্য ট্রলারের জেলেরা ভাসমান অবস্থায় এসব জেলেদের উদ্ধার করে।

পটুয়াখালী জেলা আবহাওয়া কর্মকর্তা বশির আহম্মেদ জানান, বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত পটুয়াখালী আবহাওয়া অফিস ৫৮.৮৮ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। আগামী দুই/ তিন দিন পরিস্থিতি একই রকম থাকতে পারে।

উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে এ সম্ভাবনায় পায়রা সমুদ্র বন্ধরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে এবং তাদেরকে গভীর সাগরে বিচরন না করতে বলা হয়েছে।