স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া সেলের মুখপাত্রকেও বদলি

৭:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনা সংক্রান্ত মিডিয়া সেলের প্রধান ও স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অনুবিভাগ) মো. হাবিবুর রহমান খানকে বদলি করা হয়েছে।

তাকে কৃষি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের (বারটান) নির্বাহী পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আবদুল লতিফের সই করা এক প্রজ্ঞাপনে এই বদলিপূর্বক প্রেষণে নিয়োগের আদেশ জানানো হয়। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয় প্রজ্ঞাপনে।

এ বিষয়ে হাবিবুর রহমান খান বলেন, সরকারি চাকরিতে বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়া। আমি চেষ্টা করেছি দেশের জন্য কাজ করে যেতে। ভবিষ্যতেও এই চেষ্টা অব্যাহত থাকবে।

এর আগে, ২৩ এপ্রিল অপপ্রচার রোধ করে দেশে কোভিড-১৯ সংক্রমণ ও বিস্তার রোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা কার্যক্রম বা পদক্ষেপগুলো নিয়মিত জানাতে একটি মিডিয়া সেল গঠন করা হয়। সেই মিডিয়া সেলের দায়িত্বে ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান।

কোভিড-১৯ সংক্রমণের মধ্যে চিকিৎসকদের মাস্ক কেনায় কেলেঙ্কারি ছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে সমালোচনা চলছে।

সেই প্রেক্ষাপটে গত ৪ জুন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়েছে। স্বাস্থ্য সেবা বিভাগের দায়িত্বে আনা হয়েছে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নানকে।

সচিব আসাদুলকে বদলির চার দিনের মাথায় গত ৮ জুন স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল অনুবিভাগ) মো. সিরাজুল ইসলামকে রেলপথ মন্ত্রণালয়ে এবং অতিরিক্ত সচিব (ওষুধ প্রশাসন অনুবিভাগ) মো. ইসমাইল হোসেনকে ভূমি মন্ত্রণালয়ে বদলি করা হয়।